এখন পড়ছেন
হোম > জাতীয় > যোগী-রাজ্যে হেভিওয়েট সাংসদের মৃত্যু, এবার কি কপাল খুলছে মুকুল রায়ের? তীব্র জল্পনা বিজেপিতে

যোগী-রাজ্যে হেভিওয়েট সাংসদের মৃত্যু, এবার কি কপাল খুলছে মুকুল রায়ের? তীব্র জল্পনা বিজেপিতে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে বাংলার রাজনৈতিক মহলে যিনি আলোচনার শীর্ষস্থানে রয়েছেন বলে মনে করা হচ্ছে, তিনি হলেন বাংলার রাজনীতির অন্যতম মুখ মুকুল রায়। একসময় তৃণমূলে সেকেন্ড-ইন-কমান্ড হিসেবে পরিচয় ছিল তাঁর। কিন্তু 2019 এর লোকসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল শিবিরের সঙ্গে দ্বন্দ্বের কারণে মুকুল রায় এসে যোগ দেন বিজেপিতে। তারপর থেকেই তিনি বিজেপিতে প্রত্যক্ষভাবে তৎপরতার সঙ্গে দু-দুটি নির্বাচনে রাজ্য বিজেপিকে যথেষ্ট সাফল্যের মুখ দেখান।

কিন্তু দেখা যাচ্ছে, তারপরেও মুকুল রায় বিজেপিতে শুধু একজন রাজ্য নেতা হিসেবেই পরিচিত হয়ে রয়েছে এখনো পর্যন্ত। আর তাই নিয়েই শুরু হয়েছে এবার বিজেপি শিবিরে ঝামেলা। এমনকি এই ঝামেলার সূত্রে মুকুলের তৃণমূলে ফিরে আসার সম্ভাবনাও তৈরি হচ্ছে। যদিও মুকুল নিজে এই সম্ভাবনাকে পুরোপুরি অস্বীকার করেছেন। তবে বিজেপিতে মুকুল রায়কে আটকাতে এবার তাঁর অনুগামীরা শুরু করেছেন তৎপরতা। মুকুলকে রাজ্যসভার সাংসদ করা নিয়ে এবার মুকুল অনুগামীরা যথেষ্ট সচেষ্ট হয়েছেন বলে জানা যাচ্ছে।

মূলত বিধানসভা নির্বাচনের আগে বাংলার রাজনীতিতে মুকুলকে বিশেষ একটি জায়গা দেওয়ার পরিপন্থী তাঁরা। অন্তত বাংলার রাজনীতিতে বিজেপিকে তৃণমূলের বিরুদ্ধে একজন শক্তিধর প্রতিপক্ষ হিসেবে তুলে ধরতে গেলে মুকুল রায় এবার বিজেপির যেকোনো একটি পদের দাবিদার হয়ে উঠতে চাইছেন বলে মনে করা হচ্ছে। আর তার জন্যেই এবার মুকুলপন্থীদের দাবি, উত্তরপ্রদেশ থেকে অমর সিংহের ফাঁকা স্হানে বিজেপির পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ করা হোক মুকুল রায়কে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এর আগেও একবার উত্তর প্রদেশ থেকে বিজেপির রাজ্যসভার সংসদ করার চেষ্টা হয়েছিল মুকুল রায়কে, কিন্তু সেবারও বিফল হতে হয়েছে মুকুল রায় ও তাঁর অনুগামীদের। অন্যদিকে বর্তমানে বিজেপির শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে, মুকুল রায় ক্রমশ নিষ্ক্রিয় হয়ে যাচ্ছেন বাংলার রাজনীতিতে। সম্প্রতি তিনি দিল্লির বৈঠক ছেড়ে চলে আসার পর এই জল্পনা আরও গতি পেয়েছে। যদিও মুকুল সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে জানিয়েছেন, তিনি বিজেপিতেই আছেন এবং বিজেপিতেই থাকবেন। তবে থাকতে গেলে এবার মুকুল রায়ের শর্ত মানতে হবে সে কথাও বারবার বুঝিয়ে দিচ্ছেন তিনি।

জানা যাচ্ছে, মুকুলের দাবি রাজ্যসভার সংসদ বা কেন্দ্রীয় কোন পদ। আপাতত মুকুল রায়কে নিয়ে বিজেপিতে যে তুমুল জলঘোলা চলছে, সে ব্যাপারটি স্পষ্ট হচ্ছে দিন দিন। এদিকে মুকুল সমস্যা মেটাবার এখনো কোনো পদক্ষেপ গ্রহণ করেনি রাজ্য বিজেপি নেতৃত্ব বা কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। তবে মুকুল রায় যে একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের অন্যতম শক্তিধর ও ক্ষুরধার বুদ্ধিসম্পন্ন সৈনিক, সেকথা একবাক্যে মেনে নিচ্ছেন রাজনৈতিক মহল। এই অবস্থায় মুকুল রায় কি পুরোপুরি নিষ্ক্রিয় হয়েই বিজেপি শিবিরে থাকবেন, নাকি আবার তিনি ফিরতে চলেছেন পুরনো দলে? পরিস্থিতির দিকে নজর রাখবে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!