এখন পড়ছেন
হোম > অন্যান্য > চেন্নাই এ হারের পর, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে কোথায় ভারত?

চেন্নাই এ হারের পর, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে কোথায় ভারত?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ইংল্যান্ড অধিনায়ক জো রুট এর ডবল সেঞ্চুরির উপর ভর করে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস এ ৫৭৮ রান করে। প্রথম ইনিংসে ভারতের ব্যাটিং গুটিয়ে যায় ৩৩৭ রানে। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ১৭৮ রান করে অল আউট হয়ে গেলেও, ভারতের জেতার জন্য ৪২০ রানের টার্গেট রাখে দ্বিতীয় ইনিংসে। চেন্নাই এ পঞ্চম দিনের পিচে, ইংল্যান্ড বোলারদের বিরুদ্ধে ম্যাচ বাঁচাতে নামা ভারতীয় ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পরে। ভারতের ইনিংস ১৯২ রানে গুটিয়ে যায়। ইংল্যান্ড ২২৭ রানের ব্যবধানে ম্যাচ জিতে, চার ম্যাচের সিরিজে এগিয়ে যায়।

চেন্নাই এ ভারতের পরাজয়, ভারতের মাটিতে টেস্ট ক্রিকেটে ভারতের চার বছরের প্রথম পরাজয়। আট বছরেরও বেশি সময় পরে ইংল্যান্ড ভারতে টেস্ট জিতলো। বিশাল ব্যবধানে জয়ের পরে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পরিবর্তন হয়। আইসিসি প্রকাশিত চ্যাম্পিয়নশিপ টেবিলে একনম্বরে উঠে এসেছে ইংল্যান্ড। তাদের পিসিটি ৭০.২ শতাংশ। তারপরেই রয়েছে নিউজিল্যান্ড। তারা ইতিমধ্যেই পৌঁছে গেছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। তাদের পিসিটি ৭০.০ শতাংশ। ভারত চ্যাম্পিয়নশিপ টেবিলে চতুর্থ স্থানে নেমে এসেছে এই পরাজয়ের পর। তাদের পিসিটি ৬৮.৩ শতাংশ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই টেস্ট সিরিজ এর ফলাফলের উপর ভিত্তি করে, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছতে পারে এই ফলাফলের উপর ভিত্তি করে,

(১) ভারত ৪ – ইংল্যান্ড ০
(২) ভারত ৩ – ইংল্যান্ড ০
(৩) ভারত ৩ – ইংল্যান্ড ১
(৪) ভারত ২ – ইংল্যান্ড ০
(৫) ভারত ২ – ইংল্যান্ড ১

অন্যদিকে, এই টেস্ট সিরিজের ওপর নির্ভর করে ইংল্যান্ডও পৌঁছে যেতে পারে ফাইনালে। সেই সমীকরণ এরম,

(১) ভারত ১ – ইংল্যান্ড ৩
(২) ভারত ০ – ইংল্যান্ড ৩
(৩) ভারত ০ – ইংল্যান্ড ৪

 

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ পৌঁছচ্ছে তার চরম সীমায়। ২০১৯ সালে সূচনা হয় আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর প্রথম সংস্করণ। ২০১৯ এর পয়লা আগস্ট, অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট থেকেই শুরু হয় ২০১৯-২১ বর্ষের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর প্রথম সংস্করণের। দু বছর ব্যাপী এই চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে এই বছর জুলাই মাসে লর্ডস এ। এখন শেষ মুহূর্তে, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর লীগ টেবিলে প্রথম চারে রয়েছে, নিউজিল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। এদের মধ্যে নিউজিল্যান্ড ইতিমধ্যেই পৌঁছে গেছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!