এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আগামী ২০ শে জুলাই থেকে সাধারণ মানুষের চিন্তা বাড়িয়ে দেশজুড়ে লাগাতার পরিবহন ধর্মঘট?

আগামী ২০ শে জুলাই থেকে সাধারণ মানুষের চিন্তা বাড়িয়ে দেশজুড়ে লাগাতার পরিবহন ধর্মঘট?



সাধারণের চিন্তা বাড়িয়ে আগামী ২০ শে জুলাই থেকে দেশজুড়ে লাগাতার পরিবহন ধর্মঘট হতে চলেছে। অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস ওইদিন থেকে ধারাবাহিকভাবে বনধের ডাক দিয়েছে বলে জানা গেছে। সংগঠনের সভাপতি এক প্রেস-বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছেন। ডিজেলের দাম কমানো সহ একাধিক দাবিতে ধর্মঘটের দাবি তোলা হয়েছে পরিবহনের এই সংস্থাটির পক্ষ থেকে। সংগঠনটির দাবি জ্বালানি ক্ষেত্রে সব থেকে বেশি অর্থ জমা পরে রাজকোষে অথচ পরিবহন ক্ষেত্রটিকেই বেশিরভাগ ক্ষেত্রে অবহেলিত রাখা হয়েছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এছাড়াও পরিবহন ক্ষেত্রে প্রায় ১৫ কোটি লোক নিযুক্ত রয়েছেন কিন্তু সরকারের নীতির জন্য এই পরিবহন ক্ষেত্রের অবস্থা আজ বড়ই করুণ। সংগঠনের দাবি ডিজেলের দাম কমাতে হবে এবং ‘এক দেশ, এক কর’ এই নীতি এবার জ্বালানির ক্ষেত্রেও লাগু করতে হবে। এছাড়াও জাতীয় পারমিটের ব্যবস্থা চালু করার কথাও জানানো হয়েছে সংস্থাটির তরফে। তাছাড়া ইন্স্যুরেন্সের প্রিমিয়াম-এর দাম কমানো এবং সেই বিষয়ে স্বচ্ছতা আনার দাবিও জানানো হয়েছে। সব মিলিয়ে এই সংগঠনের দাবি মানা না হলে পরিবহন ক্ষেত্রে লাগাতার ধর্মঘটে সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত হতে পারে আগামী ২০ শে জুলাই থেকে, তবে এই ব্যাপারে সরকারের কোনো পদক্ষেপের কথা এখনো জানা যায় নি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!