এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সরছেন রাজীব? নতুন দায়িত্বে কে? নবান্নের অলিন্দে বিভিন্ন সমীকরণের নতুন সম্ভাবনা আসছে সামনে!

সরছেন রাজীব? নতুন দায়িত্বে কে? নবান্নের অলিন্দে বিভিন্ন সমীকরণের নতুন সম্ভাবনা আসছে সামনে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত 30 সেপ্টেম্বর 2019 তারিখে রাজ্যের মুখ্য সচিব পদে এসেছিলেন রাজীব সিনহা। রাজীব সিনহা নবান্নে একজন দক্ষ অফিসার হিসেবে স্বীকৃত। আর তাই তার ওপরেই এতদিন পর্যন্ত রাজ্যের দায়িত্ব সামলানোর দায়িত্ব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এহেন রাজীব সিনহা আগে কোচবিহারের জেলা শাসক ছিলেন বলে জানা গেছে। এছাড়াও তিনি কলকাতার পরিবেশ উন্নয়ন প্রকল্পের প্রধান হিসেবে কাজ করেছেন একসময়। আগে থেকেই ঠিক ছিল আগামী দিনের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের নতুন মুখ্যসচিব আসবেন।

আর তাই এবার মনে করা হচ্ছে, রাজ্যের বর্তমান মুখ্য সচিব রাজীব সিনহার বিদায়ের ঘণ্টি বেজেছে। যদিও রাজীব সিনহার কার্যকালের মেয়াদ বাড়ানোর জন্য কিছু চিন্তা-ভাবনা করা হয়েছিল বলে খবর। কিন্তু নবান্নের অন্য সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী জানা গেছে, সেরকম কিছু ভাবনা এই মুহূর্তে ভাবা হচ্ছে না। তাই বলা যায়, রাজীব সিনহা আগামীদিনে অবসর গ্রহণ করতে চলেছেন। তবে মনে করা হচ্ছে, এত দক্ষ অফিসারকে নবান্ন থেকে এত সহজে ছেড়ে দেবে না।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তাই নতুন কোনভাবে রাজীব সিনহাকে দায়িত্ব দিয়ে রাখা হতে পারে বলে জোর গুঞ্জন। তবে প্রশ্ন উঠছে, আগামী দিনের পরবর্তী মুখ্যসচিব কে হবেন সে ক্ষেত্রে বহু নাম সামনে আসছে। তার মধ্যে তালিকায় প্রথম রয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নাম। তাঁকেই যোগ্যতম হিসেবে মনে করা হচ্ছে। তবে নবান্নের আন্দারে কান পাতলে শোনা যাচ্ছে অন্য গুঞ্জন। উঠে আসছে নাম আগামী দিনের মুখ্য সচিব হিসেবে মুখ্যমন্ত্রীর সচিব গৌতম সান্যাল এর নামও। এর আগে অত্রি ভট্টাচার্য হঠাৎ করেই স্বরাষ্ট্র সচিবের পদ গ্রহণ করেছিলেন। যদিও তিনি এখন সাধন পান্ডের দপ্তরের সচিব। তবে বিশেষজ্ঞদের মতে, আলাপন বন্দ্যোপাধ্যায় একজন দক্ষ মুখ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করার জন্য যথেষ্ট পরিণত।

এবং নবান্নের বিভিন্ন মহল থেকে আলাপন বন্দ্যোপাধ্যায় এর নাম যথেষ্টভাবে উঠে আসছে পরবর্তী মুখ্য সচিব হিসেবে। তবে এই মুহূর্তে আগামী দিনে রাজ্যের সামনে একটি উল্লেখযোগ্য ঘটনা ঘটতে চলেছে, আর তা হলো 2021 এর বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতিতে নতুন মুখ্য সচিব কে হবেন এবং কিভাবে তাঁর দায়িত্ব পালন করবেন, সেদিকে কিন্তু লক্ষ্য থাকবে সবার। শুধু তাই নয়, বর্তমানে কেন্দ্র-রাজ্য দ্বৈরথে কিভাবে আগামী মুখ্য সচিব পরিস্থিতি সামাল দেবেন, সেদিকেও লক্ষ্য থাকবে ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!