এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > উলুবেড়িয়ায় ‘মাস্টারস্ট্রোক’ দিতে চলেছেন মুকুল রায়? জল্পনা চরমে

উলুবেড়িয়ায় ‘মাস্টারস্ট্রোক’ দিতে চলেছেন মুকুল রায়? জল্পনা চরমে



তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদানের পর মুকুল রায়ের দিকে শাসকদলের শীর্ষনেতাদের বক্রোক্তি ছিল এই যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন নিয়েও তিনি একটা নির্বাচন জেতেননি, তাই উনি বিজেপিতে গিয়ে বেশি কিছু করতে পারবেন না। অনেকে তো আবার চ্যালেঞ্জের সুরে তাঁকে সরাসরি উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি কত বড় ‘জননেতা’ তা প্রমান করতেও আহ্বান করেন। সেই চ্যালেঞ্জ তিনি নেবেন কিনা সেটা পরের কথা, তবে তার আগে তিনি উলুবেড়িয়ায় প্রার্থী নিয়ে একটা ‘মাস্টারস্ট্রোক’ দিতে চলেছেন বলে রাজনৈতিক গুঞ্জন।
তৃণমূল কংগ্রেস ছাড়ার অনেক আগেই মুকুল রায়ের ঘনিষ্ঠ কিছু নেতা ‘জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস’ নামে একটি দল গঠন করে। এক সময় গুঞ্জন ছিল মুকুলবাবু সরাসরি বিজেপিতে যোগ না দিয়ে এই দলকেই এগিয়ে নিয়ে যাবেন। কিন্তু মুকুলবাবু নিজে সরাসরি বিজেপিতে যোগ দেওয়ায় এই দলটি বকলমে চালাতে থাকেন মুকুল রায় ঘনিষ্ঠ বলে পরিচিত ফরিদ খান। আর ফরিদ খান নিজে স্বীকার করে নিচ্ছেন উলুবেড়িয়াতে তাঁরা প্রার্থী দিচ্ছেন, এমনকি রাজনৈতিক গুঞ্জন তিনি নিজেও প্রার্থী হতে পারেন। ফরিদ খান একসময় তৃণমূল কংগ্রেসের সংখ্যালধু সেলের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি সংখ্যালঘু মহলে অন্যতম জনপ্রিয় নেতা। আর তাঁর সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে যদি শাসকদলের সংখ্যালঘু ভোট কেটে নেওয়া যায় তাহলে কিন্তু জমে যাবে উলুবেড়িয়া উপনির্বাচন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।
যদিও জাতীয়তবাদী তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপি বা মুকুল রায়ের যোগাযোগের কথা সম্পূর্ণ অস্বীকার করা হচ্ছে। কিন্তু রাজনৈতিক মহল মনে করে মুকুল রায় বিজেপিতে যাওয়ার পরও মুকুল রায় সমানে যোগাযোগ রেখে চলেন জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেসের সঙ্গে। তাঁর অঙ্গুলিহেলনেই জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস এবার আসরে নির্বাচনী নামতে পারে। আর এই ঘটনা যদি সত্যি হয় তাহলে তা কৌশলী মুকুল রায়ের একটি অত্যন্ত কুশলী পরিকল্পনা বলেই মনে করা হচ্ছে। অঙ্ক কষে তৃণমূল বধের রূপরেখা তৈরি করতেই তিনি তাঁর ঘনিষ্ঠদের হাতে তৈরি দলকে আসরে নামাচ্ছেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!