এখন পড়ছেন
হোম > জাতীয় > মুকুল রায় কি আবার তৃণমূলেই ফিরছেন? বিজেপি নেতার কথায় বাড়ল রহস্য!

মুকুল রায় কি আবার তৃণমূলেই ফিরছেন? বিজেপি নেতার কথায় বাড়ল রহস্য!

Priyo Bandhu Media


রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দিয়ে সাংবাদিক বৈঠক করার পর মুকুল রায় একেবারে চুপচাপ।মাঝে মাঝে শুধু তাঁর অস্তিত্ব জানান দিচ্ছেন ফ্লেক্সে বা সোশ্যাল মিডিয়ায়। যেখানে থাকছে সাধারণ মানুষকে শুভেচ্ছা জানানো বা তাঁদের পাশে থাকার অঙ্গীকার। কিন্তু কি হতে চলেছে তাঁর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ? তা নিয়ে চাপা গুঞ্জন রাজ্য-রাজনীতির সর্বত্র। আর ইতিমধ্যেই এক সর্বভারতীয় বিজেপিনেতার বক্তব্যে ধোঁয়াশা আরো বেড়েছে।
একদা পশ্চিমবঙ্গের বিজেপির তরফে কেন্দ্রীয় পর্যবেক্ষক সিদ্ধার্থনাথ সিংহ কলকাতার বুকে দাঁড়িয়ে স্লোগান তুলেছিলেন, ভাগ মুকুল ভাগ। আজ তিনি উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী।কলকাতায় এক অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হলে, স্বভাবতই এই নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় তাঁকে। যে নেতাকে একদিন ভাগতে বলেছিলেন আজ তিনিই বিজেপিতে যোগ দিতে পারেন এমন একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছে, কিভাবে ব্যাখ্যা করবেন একে? আর এতে যে জবাব সিদ্ধার্থনাথজির কাছ থেকে এলো তাতে বেড়ে গেল রহস্য! তিনি জানান, ২০১৫ সালে তো একই কথা বলতেন৷ কিন্তু কোনও ফল মেলেনি৷ সেই রহস্য তো চলছে৷ এই প্রশ্নের উত্তর খুঁজতে হলে ইতিহাস ঘাঁটতে হবে৷ তা হলেই সব স্পষ্ট হয়ে যাবে৷
প্রসঙ্গত ২০১৫ তে যখন দলের সঙ্গে মুকুলবাবুর কিছুটা দূরত্ত্ব তৈরি হয়, তখন শোনা গিয়েছিল তিনি বিজেপিতে যোগদান করতে পারেন, কিন্তু পরে তৃণমূলেই থেকে যান। তাই সিদ্ধার্থনাথ সিংহের এমন হেঁয়ালিভরা জবাবের পর প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি আবারো মুকুলবাবু তৃণমূলে ফিরে যাবেন নাকি বিজেপিতে যোগদান করবেন না? তবে ২০১৫ এর থেকে বর্তমান পরিস্থিতি সম্পূর্ণ আলাদা, এবারে তিনি আনুষ্ঠানিক ভাবে তৃণমূল কংগ্রেস ত্যাগ করার কথা ঘোষণা করেছেন।তবে পরে সিদ্ধার্থনাথজি আরো রহস্য বাড়িয়ে বলেন, আমি বলেছিলাম ভাগ মুকুল ভাগ৷ আর মুকুল তো তৃণমূল থেকেই ভেগেছে৷ তাহলে সেই সময় দেওয়া স্লোগানই তো সত্যি হল৷ এখন সময়ই বলবে মুকুলবাবু শেষপর্যন্ত কি রাজনৈতিক সিদ্ধান্ত নেবেন, কিন্তু তাঁর বিজেপিতে যোগদানের সম্ভবনা যে গোলাপের পাপড়ি বিছানো নয় আজকের এই কথার পর তা স্পষ্ট হয়ে গেল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!