এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রাক্তন হেভিওয়েট কি ফের শাসকদলের ছাত্র রাজনীতির মাথা হয়ে আসছেন? জল্পনা তুঙ্গে

প্রাক্তন হেভিওয়েট কি ফের শাসকদলের ছাত্র রাজনীতির মাথা হয়ে আসছেন? জল্পনা তুঙ্গে



সম্প্রতি তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সভাপতি জয়া দত্তর অপসারণের পরে শুরু হলো নয়া জল্পনা। কে হতে চলেছে পরবর্তী সভাপতি? রাজনৈতিক মহল সূত্রে উঠে আসছে নানা নাম। সেক্ষেত্রে সম্ভবনা রয়েছে প্রাক্তন সভাপতি শঙ্কুদেব পান্ডার পুনর্বহালের। যদিও তৃণমূল কংগ্রেস শীর্ষনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে এমন কোনো আভাস ইঙ্গিত এখনও পাওয়া যায় নি। বরং মুখ্যমন্ত্রী বলেছেন দরকার হলে তিনি নিজেই ছাত্র পরিষদের আগামী সভাপতিকে বেছে নেবেন। এদিকে তৃণমূল কংগ্রেস দলীয় সূত্রে খবর পাওয়া গেছে ইতিমধ্যেই প্রাক্তন সভাপতি শঙ্কুদেব পান্ডা, মদন মিত্রের সাহায্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, সম্প্রতি রাজ্যে নতুন শিক্ষা বর্ষে কলেজগুলিতে শিক্ষার্থী ভর্তিকে কেন্দ্র করে ব্যাপক তোলাবাজির অভিযোগ ওঠে শাসক দলের ছাত্র পরিষদের বিরুদ্ধে। ছাত্র পরিষদের সভাপতি নিজের দায়িত্ব পালনে ব্যর্থ বলেও অভিযোগ ওঠে। সেই কারণে সভাপতি পদ থেকে মুখ্যমন্ত্রীর নির্দেশেই জয়া দত্তের অপসারন হয়। আর তারপর থেকেই ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি শঙ্কুদেব পান্ডা যে আবার শাসকদলে ফিরে আসতে পারেন সেই ইঙ্গিত মিলেছে মদন মিত্রের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তথা কলেজ শিক্ষকদের অন্যতম নেতা সোমনাথ সিংহরায়ের কথায়। তিনি জানিয়েছেন, শঙ্কুদেব পান্ডা আজ যেখানেই থাকুন, ছাত্রনেতা হিসেবে কিন্তু তাঁর জুড়ি কমই। তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি পদে শঙ্কুর পরে যাঁরা এসেছেন, তাঁরা কেউই কিন্তু শঙ্কুর মতো স্বয়ংসম্পূর্ণ নেতা হয়ে উঠতে পারেননি। তাই শঙ্কুকে ফিরিয়ে আনার দাবি ওঠা খুব অস্বাভাবিক নয়। যদিও এসব কথা মানতে নারাজ শঙ্কুদেব নিজে এই নিয়ে মুখ খুলতে একদমই নারাজ। তিনি একরকম ভাবলেশহীন ভাবেই জানিয়েছেন, আমি ও সব থেকে অনেক দূরে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন একসময় শঙ্কুদেব পান্ডা, কিন্তু সিবিআই-ইডির জেরার মুখে পরে দলের সঙ্গে দূরত্ত্ব বাড়ে, রাজনীতি থেকে দূরে সরে তিনি চিত্র পরিচালনায় মন দেন। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে তাঁর শাসকদলে পুনরাগমনের সম্ভবনা হঠাৎই প্রবলভাবে উঁকি মারতে শুরু করেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!