এখন পড়ছেন
হোম > অন্যান্য > এত সহজে নিস্তার পাওয়া যাবে না করোনার প্রকোপ থেকে? WHO-এর নতুন ঘোষণায় বাড়ল আতঙ্ক!

এত সহজে নিস্তার পাওয়া যাবে না করোনার প্রকোপ থেকে? WHO-এর নতুন ঘোষণায় বাড়ল আতঙ্ক!



করোনা ভাইরাস কখনও কমছে, কখনও বাড়ছে। বিভিন্ন দেশ এখন এই ভাইরাসের গতিবিধি নিয়ে কার্যত বিভ্রান্তিতে রয়েছে। অনেক দেশেই প্রথম দিকে করোনার বাড়বাড়ন্ত বৃদ্ধি হলেও, এখন তা অনেকটাই কমে যাচ্ছে। যার ফলে অনেকেই আশা প্রকাশ করছেন যে, করোনার হয়ত সময় শেষ হয়ে এল। কিন্তু না। অনেকেই যদি এটা ভেবে পথ চলেন, তাহলে তা বড় ভুল হবে বলেই মনে করছে একাংশ।

সূত্রের খবর, ভাইরাস আরও অনেকদিন ভোগাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর ট্রেড্রস আধানম। জানা গেছে, বুধবার ভারতীয় সময় রাত সাড়ে নটা নাগাদ একটি সাংবাদিক বৈঠক করেন হু এর ডিরেক্টর। যেখানে তিনি বলেন, “কিছু দেশ ভাবতে শুরু করেছিল যে তারা সংক্রমনের বিপদ কাটিয়ে উঠতে পেরেছে।

কিন্তু সেখানে নতুন করে সংক্রমণ ছড়ানোর খবর পাওয়া যাচ্ছে। পৃথিবীর বহু দেশে এখন সংক্রমণ মোকাবিলার প্রাথমিক স্তরে রয়েছে। তাই কোনো ভুল করবেন না। এই ভাইরাস এখনও অনেক দিন আমাদের সঙ্গে থাকবে।” আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টরের এই মন্তব্য থেকেই এখন শুরু হয়েছে তীব্র আশঙ্কা।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকেই বলছেন, ইতিমধ্যেই ভারত সহ বিভিন্ন দেশে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। তাই লকডাউন কিছুটা শিথিল করে দেওয়ার প্রবণতা নিতে দেখা যাচ্ছে। সেদিক থেকে যদি বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই বক্তব্য সত্যি হয়, তাহলে যেদিন আসছে, তা সত্যিই বিপদজনক হয়ে উঠতে পারে বিভিন্ন দেশের মানুষদের কাছে বলে মনে করা হচ্ছে। তবে এই করোনা ভাইরাস টিকে থাকার সব থেকে বড় কারণ হল, এখনও পর্যন্ত এর প্রতিষেধক আবিষ্কার না হওয়া।

সামাজিক দূরত্ব অবলম্বন এবং লকডাউন করা ছাড়া একে প্রতিহত করার তেমন কোনো উপায় নেই। তবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি প্রতিষেধক আবিষ্কার করার কথা শোনা যাচ্ছে। কিন্তু তা কতটা সফল হবে, তার ব্যাপারে এখনও কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

এমতাবস্তায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে যেভাবে করোনা ভাইরাস আরও দীর্ঘদিন থাকবে বলে জানানো হল, তাতে বিভিন্ন দেশ এখন কি পন্থা অবলম্বন করে, তার দিকে নজর থাকবে সকলেরই। কেননা ইতিমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে ভুল পথে যাওয়ার জন্যই বিভিন্ন দেশ বিভ্রান্ত হয়েছে বলে সরব হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে করোনা ভাইরাস টিকে থাকার ব্যাপারে কতটা সত্যি কথা বলা হচ্ছে, তা নিয়ে নানা মহলে প্রশ্ন তৈরি হতে পারে। তবে এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সত্যি সত্যিই এই করোনা ভাইরাস আরও কতদিন নিজের বাড়বাড়ন্ত বৃদ্ধির দিকে এগিয়ে যায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!