এখন পড়ছেন
হোম > খেলা > কপিল, ইমরান, হ্যাডলি, বোথাম – সেরা কে? চুলচেরা বিশ্লেষণে সর্বশ্রেষ্ঠ বেছে চমকে দিলেন কপিল!

কপিল, ইমরান, হ্যাডলি, বোথাম – সেরা কে? চুলচেরা বিশ্লেষণে সর্বশ্রেষ্ঠ বেছে চমকে দিলেন কপিল!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ৮০-এর দশকে যে সমস্ত অলরাউন্ডারদের জন্য বিশ্ব ক্রিকেট তোলপাড় হয়েছিল, তাদের মধ্যে অন্যতম হলেন সর্বকালের সেরা কপিলদেব। তা মাঠে ব্যাটিং বা ফিল্ডিং হোক বা পেসার হিসেবেও তিনিই ছিলেন শ্রেষ্ঠ। তেমনই এই সময়কার আরো ৩ জন ব্যক্তিত্ব যাদের আমরা স্মরণে রাখি তারা হলেন পাকিস্তানের ইমরান খান, ইংল্যান্ডের ইয়ান বথাম, আর নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি।

তবে এদের মধ্যে সেরা কে তা নিয়ে মতবিরোধ ছিলো সর্বদাই। এবার সেই বিশ্লেষণে নতুন করে কপিলদেবের মন্তব্য বেশ হইচই ফেলেছে ক্রিকেট প্রেমীদের মনে। সম্প্রতি এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক নিজেকে সর্বকালের সেরা বলে দাবি না করলেও, মন্তব্য করেছেন যে তিনি অ্যাথলিট হিসেবে বাকি তিন জনের সমষ্টির থেকেও এগিয়ে ছিলেন তিনি নিজে। তবে তাঁর মতে হ্যাডলি ছিলেন বোলিং-এর দিক থেকে সেরা। ইমরান সম্পর্কে বলতে গিয়ে তিনি পরিশ্রমী হিসেবেই বর্ণনা করেছেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

নিজের সম্পর্কে এহেন মন্তব্যের পর তাঁর মতামত জানতে তিনি বথামকেই সেরা বলে জানিয়েছেন। তিনি মনে করেন ব্যাটিং ও বোলিং উভয়দিক থেকেই বোথাম ছিলেন সেরা। তাই সত্যিকারের অলরাউন্ডার হিসেবে তাকেই বেছে নিয়েছেন কপিলদেব, এমনটাই জানা যাচ্ছে। প্রসঙ্গত, ভারতকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ককে ঘিরে তৈরী হচ্ছে চলচিত্র। কপিলদেবের ভূমিকায় অভিনয় করছেন রণবীর সিং। ফলে, ১৯৮৩-এর সেই বিশ্বকাপ জয়ীদের ঘিরে নতুন করে দেশে তৈরী হয়েছে উন্মাদনা।

এদিকে, করোনা আবহে সকলেই আপাতত ঘরবন্দি। এরই মাঝে, ভারতের মহিলা দলের কোচ ডব্লুভি রামনের সঙ্গে এক আলাপচারিতায় ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বলেছেন, ‘নিজেকে গ্রেটেস্ট অলরাউন্ডার বলে দাবি করছি না। তবে ওই তিন জনকে একত্রিত করলে যা ফলাফল দাঁড়ায়, তার চেয়ে অবশ্যই ভালো অ্যাথলিট ছিলাম আমি।’ বিশেষজ্ঞদের মতে, বিশ্ব ক্রিকেটের অন্যতম ৪ সেরা অলরাউন্ডারের মধ্যে সেরা কে – সেই বিতর্কে নতুন করে ঘি ঢাললেন বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেব।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!