এখন পড়ছেন
হোম > অন্যান্য > হোয়াটসঅ্যাপে এই কাজটি করে থাকেন? এখন থেকেই হয়ে যান সাবধান! অজান্তেই পড়তে পারেন চরম বিপদে!

হোয়াটসঅ্যাপে এই কাজটি করে থাকেন? এখন থেকেই হয়ে যান সাবধান! অজান্তেই পড়তে পারেন চরম বিপদে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মেসেজিং অ্যাপ গুলির মধ্যে হোয়াটস অ্যাপ একটি স্ট্যান্ডার্ড অ্যাপ। মোবাইল ব্যবহারকারী প্রত্যেক মানুষই প্রায় এই অ্যাপটির ব্যবহার করে থাকেন। তবে অনেকেই এই অ্যাপটির অফিসিয়াল ভার্সন ব্যবহার না করে মডিফাইড ভার্সন ব্যবহার করতে পছন্দ করেন। সেক্ষেত্রে আপনিও যদি হন সেই সমস্ত মানুষের দলে তবে আপনার সময় এসেছে কিছুটা সাবধান হবার। কারণ কিছুদিন আগেই একটি ওয়েবসাইটের প্রকাশ করা টুইটারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ গ্রাহকদের সতর্ক করেছেন এই সংস্থা।

বিষয় হচ্ছে অফিসিয়াল ভার্সন এবং মদিফায়েড ভার্সনের মধ্যে কি তফাৎ থাকে। সে ক্ষেত্রে মডিফায়েড ভার্সনে এমন অনেক ফিচার থাকে যেগুলি অফিশিয়াল ভার্শনে পাওয়া যায় না। আর সেই জন্যই মডিফাইড ভার্সনটি ব্যবহার করতে বেশি পছন্দ করেন গ্রাহকেরা। তবে সে ক্ষেত্রে গ্রাহকের ব্যক্তিগত তথ্যের সুরক্ষায় সমস্যা সৃষ্টি করতে পারে বলে জানা গেছে সংস্থার তরফ থেকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সম্প্রতি ভারতের ডিজিটাল পেমেন্ট এর পরিষেবায় হোয়াটসঅ্যাপের যুক্ত হওয়ার খবর পাওয়া গেছে। ফোন পে, গুগোল পে এর মত হোয়াটসঅ্যাপ থেকেও এবার করা যাবে ডিজিটাল লেনদেন। সে ক্ষেত্রে প্রায় এক বছরেরও বেশি সময় ধরে এটার বিটা টেস্টিং চালিয়েছে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগে একটি পোস্টে মার্কিন কোম্পানির তরফ থেকে সেই কথা জানানো হয়েছিল।

তবে সম্প্রতি টুইটারে মেসেজে জানানো হয় যে মডিফাইড ভার্সন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকরা যে তথ্যটি পাঠাচ্ছেন, ইচ্ছা করলে সেই তথ্যটি কে পরিবর্তন করে ব্যবহার করতে পারেন অন্য কোন ব্যক্তি। দ্বিতীয় ব্যাক্তিটি তখন মেসেজ ডেভেলপার হিসেবে পরিচিত হবে। সে ক্ষেত্রে কোম্পানির তরফ থেকে আপনার একাউন্ট টিকে ব্যান করে দিতেও পারে। তাই আপনিও যদি বর্তমানে এমন একটি মডিফায়েড ভার্সনের ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে শীঘ্রই সেটিকে সময় থাকতে থাকতে বদলে ফেলুন। কারণ আপনার সুরক্ষা আপনার হাতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!