এখন পড়ছেন
হোম > জাতীয় > ৩৭০ ধারা রদ – মোদী-শাহের সাহসী সিদ্ধান্ত নিয়ে কি বলছে ভিএইচপি-আরএসএস?

৩৭০ ধারা রদ – মোদী-শাহের সাহসী সিদ্ধান্ত নিয়ে কি বলছে ভিএইচপি-আরএসএস?



আপাতত গোটা দেশের আলোচ্য সূচিতে একটাই প্রসঙ্গ – কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্ত করা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এই সাহসী সিদ্ধান্তকে কেউ সাধুবাদ জানাচ্ছেন, কেউ আবার করছেন তুমুল সমালোচনা। এমনকি মোদী-শাহের এমন সাহসী সিদ্ধান্তের জন্য প্রতিক্রিয়া এসেছে সীমান্তের ওপর পাকিস্তান থেকেও।

কিন্তু, এই প্রসঙ্গে কি বলছে দুই হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ বা আরএসএস এবং বিশ্ব হিন্দু পরিষদ বা ভিএইচপি? এই দুই সংগঠনের প্রতিক্রিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ – কেননা মনে করা হয় এই দুই সংগঠনের ভাবধারার সঙ্গে বিজেপির রাজনৈতিক ভাধারা খাপ খায়। আর তাই, বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকার ৬৯ বছরের পুরোনো ধারা অবলুপ্ত করে ঐতিহাসিক পদক্ষেপ নিতেই এবার সামনে এল এই দুই সংগঠনের প্রতিক্রিয়া।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এই প্রসঙ্গে আরএসএস প্রধান মোহন ভগবত ট্যুইট করে জানান, ৩৭০ ধারা বিলোপের সমর্থনে প্রত্যেককেই নিজের স্বার্থ এবং রাজনৈতিক বিভেদ থেকে ঊর্ধ্বে উঠে আসতে হবে, এটা দেশের পক্ষে খুবই দরকারি ছিল। সরকারের সাহসী পদক্ষেপে অবশ্যই প্রশংসাযোগ্য। এটা যে হতে পারে, তা আমরা কখনই ভাবিনি। আমরা সংবিধানের জনকের স্বপ্ন পূরণ করেছি এই সিদ্ধান্ত নিয়ে।

প্রসঙ্গত, সংবিধানের ৩৭০ ধারা রদ করার জন্য দীর্ঘদিন ধরেই প্রচার চালিয়ে আসছিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। সুতরাং, মোদী-শাহর এই সাহসী পদক্ষেপে যে সমর্থন আসবে তা প্রত্যাশিতই ছিল। এর পাশাপাশি বিশ্ব হিন্দু পরিষদও মোদী সরকারের সিদ্ধান্তে খুশি বলেই জানা গেছে। সুতরাং, বলা যেতেই পারে ভিএইচপি-আরএসএসের মন জিতে নিলেন মোদী-শাহ জুটি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!