এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রয়াত ‘ভারতরত্ন’ অটল বিহারি বাজপেয়ী – নীরব শ্রদ্ধাজ্ঞাপনের ঢল সরকারি কর্মচারীদের

প্রয়াত ‘ভারতরত্ন’ অটল বিহারি বাজপেয়ী – নীরব শ্রদ্ধাজ্ঞাপনের ঢল সরকারি কর্মচারীদের



গতকাল বিকেল ৫ টা বেজে ৫ মিনিটে ইহলোকের মায়া ত্যাগ করে অমৃতলোকের পথে যাত্রা করেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ী। তাঁর মৃত্যুর খবর প্রচারিত হতেই দলমত নির্বিশেষে শোকে ভেঙে পড়েন সমগ্র দেশবাসী। গতকাল রাতেই তাঁর পার্থিব শরীর তাঁর দিল্লির বাসভবনে নিয়ে আসা হয়। সেখানে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পনের জন্য দেশের সমস্ত উপস্থিত বিশিষ্ট ব্যক্তি ও রাজনীতিবিদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়।

এরপরে অটল বিহারি বাজপেয়ীর পার্থিব শরীর আজ দিল্লিতে দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দপ্তরে নিয়ে আসা হয়। সেখানে জনসাধারণের জন্য দরজা খুলে দেওয়া হয় – তাঁদের প্রিয় নেতাকে শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য। প্রিয়নেতাকে একবার শেষ দেখার জন্য সেখানে দলমত নির্বিশেষে মানুষের ঢল নামে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে যান সাধারণ মানুষ।

এদিকে, আজ কলকাতায় সরকারি কর্মচারী পরিষদের তরফে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীকে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করা হয়। দুপুর ২ টো নাগাদ বিধাননগরের ময়ূখ ভবনে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর একটি প্রতিকৃতিতে মাল্যদান করে সেটি রাজ্য সরকারি কর্মচারীদের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য রাখা হয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই প্রসঙ্গে, শ্রদ্ধা-অনুষ্ঠানের অন্যতম আয়োজক তথা সরকারি কর্মচারী পরিষদের আহ্বায়ক দেবাশিস শীল জানান – দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ী সরকারি কর্মচারীদের খুব হৃদয়ের কাছের মানুষ ছিলেন। উনি প্রধানমন্ত্রী হওয়ার পরেই দেশের চার মেট্রো শহরের সরকারি কর্মচারীদের জন্য বাড়িভাড়া একধাক্কায় বাড়িয়ে ৩০% করে দিয়েছিলেন। যদিও, দুঃখের কথা – বিগত বাম সরকার বা বর্তমান মা-মাটি-মানুষের সরকার আমাদের রাজ্যে তা দেয় না, কিন্তু দেশের অন্য তিন মেট্রো শহরে তা অটলজির জন্যই আজ চালু আছে।

এর সাথেই দেবাশিসবাবু যোগ করেন, অটলজি শুধুমাত্র ভারতীয় জনতা পার্টির নেতা ছিলেন না। তিনি ছিলেন একজন মহান দেশনেতা। তাই তাঁকে দলমত নির্বিশেষে সবাই শ্রদ্ধা জানাতে চান – আর তাই ময়ূখভবনে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। যথারীতি দেশের অন্যান্য জায়গার মত আমাদের এই শ্রদ্ধাজ্ঞাপনের অনুষ্ঠানেও দলমত নির্বিশেষে বহু সরকারি কর্মচারী ভারত মায়ের এই অনন্য সন্তানকে শ্রদ্ধা জানিয়ে যান। অন্যদিকে, কলকাতা বিশ্ববিদ্যালয়েও মন্মথ বিশ্বাসের নেতৃত্ত্বে বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদ অটল বিহারি বাজপেয়ীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের আয়োজন করে।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!