এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ভোটের উত্তাপ ক্রমশ বাড়ছে রাজ্যে, পাল্লা দিয়ে বাড়ছে তৃণমূল শিবিরের অন্তর্দ্বন্দ্ব

ভোটের উত্তাপ ক্রমশ বাড়ছে রাজ্যে, পাল্লা দিয়ে বাড়ছে তৃণমূল শিবিরের অন্তর্দ্বন্দ্ব



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার সাথে সাথেই রাজনৈতিক দলগুলি তৎপরতা শুরু করে দিয়েছে প্রার্থী তালিকা প্রস্তুত করার। যদিও এখনো পর্যন্ত কোনো দলই প্রার্থী তালিকা নিয়ে বড়োসড়ো কোনো ঘোষণা করেনি। অন্যদিকে শাসক শিবির তৃণমূলের পক্ষ থেকে প্রার্থী তালিকা ঘোষণা না হলেও রাজ্যের বেশ কয়েকটি জায়গায় দেখা যাচ্ছে, ইতিমধ্যেই প্রার্থীর নাম ধরে নিয়ে দেওয়াল লিখন, ফেস্টুন, ব্যানার শুরু হয়ে গিয়েছে। কিছুদিন আগেই হাবরা এলাকায় খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম প্রার্থী হিসেবে উঠে আসে দেওয়াল লিখনে। ঘটনাটি জানাজানি হতেই জ্যোতিপ্রিয় মল্লিক নিজে উদ্যোগ নেন এসব ঘটনা বন্ধ করার জন্য।

তৃণমূলের স্থানীয় নেতৃত্বকে তিনি রীতিমতো ধমক দেন বলে জানা গিয়েছে। আর এবার বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়কেও প্রার্থী হিসেবে তুলে ধরা হলো বলে জানা গিয়েছে। শুরু হয়ে গেছে তৃণমূল বিধায়কের নামে দেওয়াল লিখন এবং বিভিন্ন জায়গায় হোর্ডিং এর আত্মপ্রকাশ। যথারীতি এই ঘটনায় শুরু হয়েছে তৃণমূল শিবিরে ব্যাপক গুঞ্জন। পাশাপাশি এ ধরনের ঘটনা ঘিরে সৃষ্টি হয়েছে শাসক শিবিরে তীব্র অস্বস্তি। অন্যদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায় তীব্র অস্বস্তিতে। তিনি জানিয়েছেন, পুরোটাই অতি উৎসাহী কর্মীদের কাজ।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে এই নিয়ে তীব্র কটাক্ষ করেছে রাজ্যের অন্যতম বিরোধী দল বিজেপি। তাঁদের দাবি, যতই প্রচার চালানো হোক রাজ্যের ক্ষমতা দখলের লড়াইয়ে এবার জয় হবে গেরুয়া শিবিরের। অন্যদিকে প্রার্থী তালিকা ঘোষণার আগেই যেভাবে জেলায় জেলায় তৃণমূল প্রার্থীদের নাম সামনে আসছে তা নিয়ে। ইতিমধ্যেই শুরু হয়েছে এই নিয়ে তীব্র রাজনৈতিক চাঞ্চল্য। অন্যদিকে বারুইপুরে স্থানীয় তৃণমূল শিবিরের দাবি, এলাকার উন্নয়নের জন্য বিশেষ অবদান রয়েছে বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়ের। তাই তাঁকেই প্রার্থী হিসেবে চাইছে এলাকাবাসী। অন্যদিকে বিধায়ক নিজে এ  ব্যাপারে চূড়ান্ত অস্বস্তিতে বলে জানা গিয়েছে। তিনি অতি উৎসাহী কর্মী-সমর্থকদের নিরস্ত করতে চেয়েছেন বলেও খবর।

পাশাপাশি দক্ষিণ 24 পরগনার গোসাবা এলাকায় দেখা গেছে, নিজের নামেই দেওয়াল লিখন শুরু করেছেন গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। তবে বিশেষজ্ঞদের মতে, তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হবে মমতা বন্দোপাধ্যায়ের হাত দিয়ে। বরাবরই তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, নেত্রী যাকে পছন্দ করবেন তাঁকে প্রার্থী হিসাবে বেছে নেবেন। সেক্ষেত্রে যেভাবে তৃণমূলের প্রার্থী তালিকা বেরোনোর আগে বেশ কিছু জায়গায় স্থানীয় নেতৃত্তের পক্ষ থেকে দেওয়াল লিখন শুরু হয়েছে, তা নিয়ে কিন্তু ধীরে ধীরে তৃণমূল শিবিরের অন্তর্কলহ সামনে আসছে। অনেকেই আশঙ্কা করছেন, এভাবে অন্তর্কলহ বাড়তে থাকলে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল শিবির যে বড়সড় বিপাকে পড়বে সে ব্যাপারে কোনো সন্দেহ নেই।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!