এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ভোটের সময় কেন ধর্মের কথা! দলীয় সভায় ব্যাখ্যা করলেন মমতা!

ভোটের সময় কেন ধর্মের কথা! দলীয় সভায় ব্যাখ্যা করলেন মমতা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের সময় চাপে পড়ে এখন মন্ত্রোচ্চারণ করছেন বলে দাবি করতে দেখা যাচ্ছে বিজেপি নেতাদের। শুভেন্দু অধিকারী প্রতিটি সভা থেকে বক্তব্য রাখতে গিয়ে এই ব্যাপারে আক্রমণ করছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রীকে। যেখানে তাকে বলতে শোনা যাচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় তো ব্রাহ্মণ পরিবারের সন্তান। তাহলে কেন তাকে ভোটের সময় ধর্ম ধর্ম করতে হচ্ছে?

বিশেষজ্ঞদের একাংশও অবশ্য এই কথা বলতে শুরু করেছেন। আর এই পরিস্থিতিতে কেন তিনি নির্বাচনের সময়ে ধর্মের কথা তুলে ধরেছেন, তা প্রকাশ্য সভায় জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চতুর্থ দফার নির্বাচনের আগে কোচবিহারের জনসভা থেকে এই ব্যাপারে মন্তব্য করতে দেখা গেল তাকে। যেখানে আর্থিক একবার ধর্মীয় কথা তুলে ধরে বিজেপি ভাগাভাগি করতে চাইছে বলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে মন্তব্য করলেন তৃণমূল সুপ্রিমো।

সূত্রের খবর, কোচবিহারের জনসভা থেকে এই ব্যাপারে বিজেপির বিরুদ্ধে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এরা ধর্ম নিয়ে ভাগাভাগি করে। কখনও এরা বাঙালির সঙ্গে রাজবংশীদের লড়াই লাগিয়ে দেয়। কোনো ভাগাভাগি করবেন না। আমি ব্রাহ্মণ ঘরের মেয়ে। আগে এইসব কথা বলতাম না। এখন বলতে বাধ্য হচ্ছি। আমি সমস্ত ধর্ম মানি। আমার খাবার তৈরি করে একজন তপশিলি ঘরের মেয়ে। কিন্তু বিজেপি এটা চায় না।”


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ বিজেপি বাংলা ও বাঙালির বিভক্ত করার জন্য সর্বনাশের রাজনীতি করছে বলে এদিনের সভায় বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে বিজেপি যখন বাংলা ও বাঙালিকে দ্বিধা বিভক্ত করতে চাইছে, তখন সকল ধর্মকে এক করবার জন্যই তিনি এই ধরনের কথা বলছেন বলে বুঝিয়ে দেন তৃণমূল নেত্রী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞরা বলছেন, এবারের ভোটে অনেকটা মেরুকরণ প্রভাবিত করছে নির্বাচনকে। যেখানে হিন্দু ভোট বিজেপির পক্ষে এবং সংখ্যালঘুদের একাংশ তৃণমূলকে সমর্থন করবে বলেই দাবি করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে প্রতিটি নির্বাচনী ময়দান থেকে ধর্মের কথা তুলে ধরে তিনি সমস্ত ধর্মকে সম্মান করেন বলে বিজেপির বিরুদ্ধে ভেদাভেদের রাজনীতি করার অভিযোগ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এই পরিস্থিতিতে এবার মমতা বন্দোপাধ্যায়ের সেই বক্তব্য নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন। তবে কেন তিনি ধর্মীয় কথা তুলে ধরেছেন প্রতিটি নির্বাচনী সভায়, এবার তার সুস্পষ্ট ব্যাখ্যা দিলেন তৃণমূল নেত্রী। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!