এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটের মুখে নতুন বিপদ-এবার স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে বড়সড় বিপর্যয়ের মুখে রাজ্য সরকার

ভোটের মুখে নতুন বিপদ-এবার স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে বড়সড় বিপর্যয়ের মুখে রাজ্য সরকার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দুর্নীতি বিতর্ক যেন শাসক শিবিরের পেছন ছাড়তে চাইছেনা। এতদিন পর্যন্ত রেশনিং দুর্নীতি কিংবা আম্ফান দুর্নীতি নিয়ে ব্যাপক শোরগোল চলেছে রাজ্যে। ইতিমধ্যে আম্ফান দুর্নীতি নিয়ে ক্যাগ এর রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। আর এবার তৃণমূলের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথী নিয়ে বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছে। বলা হচ্ছে, স্বাস্থ্যসাথী প্রকল্পের জমা খরচের হিসেবে ব্যাপক গন্ডগোল রয়েছে। পাশাপাশি কয়েক কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে স্বাস্থ্যসাথী প্রকল্প ঘিরে বলে অভিযোগ।

এই অভিযোগ জানিয়েছেন সমাজকর্মী অজয় কুমার প্রসাদ এবং অজয় মান্না। ইতিমধ্যেই এই দুই সমাজকর্মী হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছেন বলে জানা যাচ্ছে। শুক্রবার সম্ভবত এই মামলার শুনানির কথা রয়েছে। মামলাকারীদের পক্ষ থেকে আইনজীবী স্মরজিত রায় চৌধুরী জানিয়েছেন, রাজ্যে যত সংখ্যক মানুষের হাতে স্বাস্থ্য সাথীর কার্ড দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে সরকারের পক্ষ থেকে, সেখানেই রয়েছে বড়সড় গরমিলের সম্ভাবনা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত মামলাকারীদের পক্ষ থেকে দাবী করা হচ্ছে, যতজন বাস্তবিক স্বাস্থ্যসাথী কার্ড পেয়েছেন এবং সরকারের পক্ষ থেকে যতজন মানুষ স্বাস্থ্যসাথী কার্ড পেয়েছেন বলে দাবী করা হচ্ছে, এই দুয়ের মধ্যে রয়েছে বিস্তর ফারাক। পাশাপাশি রাজ্য সরকার যে খরচের হিসাব রাজ্যের ওয়েবসাইটে প্রকাশ করেছেন সেখানেও গড়মিল আছে বলে দাবি করা হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্যসাথী প্রকল্পকে কেন্দ্র করে কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর অভিযোগের দাবি অনুযায়ী ক্যাগের তদন্তের আর্জি জানানো হয়েছে।

আপাতত এই মামলার পরিপ্রেক্ষিতে ডিভিশন বেঞ্চ শুক্রবার মামলার শুনানির দিন ধার্য করেছে বলে জানা গিয়েছে। বিশেষজ্ঞদের মতে, একুশের ভোট যখন একেবারে শিয়রে, প্রার্থী তালিকা প্রকাশের দিন ধার্য হয়েছে আগামীকাল- ঠিক সেসময় তৃণমূল শিবিরের কাছে এই মামলা অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। আপাতত দুর্নীতি সংক্রান্ত যে অভিযোগ উঠেছে স্বাস্থ্যসাথী প্রকল্পের বিরুদ্ধে, সেই অভিযোগ খন্ডাতে রাজ্য সরকারের পক্ষ থেকে কি ব্যবস্থা গ্রহণ করা হয়, সেটাই এখন দেখার।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!