এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোটের মধ্যে নির্বাচন কমিশনের আবার একগুচ্ছ আধিকারিক বদল, ব্যাপক জল্পনা শুরু

ভোটের মধ্যে নির্বাচন কমিশনের আবার একগুচ্ছ আধিকারিক বদল, ব্যাপক জল্পনা শুরু



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যে ভোটের আগে থেকেই নির্বাচন কমিশন একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছে। এবং নির্বাচন কমিশনের হাত ধরে প্রশাসনিক পরিবর্তন হয়েছে ব্যাপকভাবে। রাজ্যে বিধানসভা নির্বাচন শুরু হয়ে গেছে। আজকে হয়ে গেল তৃতীয় দফার বিধানসভা নির্বাচন। আর তার মধ্যেই নির্বাচন কমিশনের এবার আরেকটি বড় সিদ্ধান্ত সামনে এলো। জানা গিয়েছে, একসঙ্গে কলকাতার আটজন রিটার্নিং অফিসারকে সরিয়ে দেওয়া হলো বলে জানা গিয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, পরপর তিন বছর একই পদে কেউ থাকতে পারেন না। সেক্ষেত্রে মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আধিকারিকদের সরিয়ে দেওয়ায় নিয়ম এতদিন কলকাতা ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর করা হয়নি তাই এবার নির্বাচনের মধ্যেই সেই নিয়ম কার্যকর করা হলো এবং আট রিটার্নিং অফিসার কে সরিয়ে দেওয়া হয়েছে যদিও কানাঘুষো শোনা যাচ্ছে বিভিন্ন সময় আট আধিকারিকদের ওপর পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে একাধিক অভিযোগ তাদের বিরুদ্ধে জমা পড়েছে কমিশনে তাই এবার নড়েচড়ে বসেছে কমিশনের আধিকারিকরা বলে মনে করা হচ্ছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ওই আট রিটার্নিং অফিসারের প্রতি তদন্ত হয় এবং পরবর্তীতে তাদেঁরকে শাস্তিস্বরূপ অপসারণের সিদ্ধান্ত নেয় কমিশন। ইতিমধ্যেই অপসারিত আট অফিসার এর পরিবর্তে নতুন রিটার্নিং অফিসারও ঠিক হয়ে গেছে। কলকাতা কমিশন সূত্রে খবর, কলকাতার মোট আটটি বিধানসভা- কলকাতা বন্দর, জোড়াসাঁকো, ভবানীপুর, চৌরঙ্গী, এন্টালী, বেলেঘাটা, শ্যামপুকুর-কাশিপুর, বেলগাছিয়া এই আটটি আসনের রিটার্নিং অফিসারকে বদল করা হচ্ছে। প্রসঙ্গত কলকাতা বন্দরে প্রার্থী তৃণমূল নেতা ফিরহাদ হাকিম।

কলকাতার মোট 11 টি আসন। তার মধ্যে আটটি আসনের রিটার্নিং অফিসারকে সরিয়ে দেওয়া হলো কমিশনের পক্ষ থেকে। আর এই পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এতদিন ধরে যে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে নির্বাচনে, সেই পক্ষপাতিত্ব কি এবারের নির্বাচনে থাকবে না বদল হবে নতুন রিটার্নিং অফিসারদের হাত ধরে সেদিকে লক্ষ্য সবার। আপাতত ভোটের মধ্যে খাস কলকাতার রিটার্নিং অফিসার বদল নিয়ে রাজ্য রাজনীতিতে প্রবল সমালোচনা শুরু হয়েছে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!