এখন পড়ছেন
হোম > জাতীয় > ভোটের ফলাফল বেরোনোর পরেই মহার্ঘ পেট্রোল-ডিজেল, কটাক্ষ বিরোধীদের!

ভোটের ফলাফল বেরোনোর পরেই মহার্ঘ পেট্রোল-ডিজেল, কটাক্ষ বিরোধীদের!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  সম্প্রতি পাঁচ রাজ্যে নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রতিটি রাজ্যের বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি সহ গ্যাসের দামের বাড়বাড়ন্ত নিয়ে বিজেপিকে আক্রমণ করা হয়েছিল। এবার এই পাঁচটি রাজ্যের মধ্যে সবথেকে বেশি বিজেপির পক্ষ থেকে নজর দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গের দিকে। কিন্তু সেখানে খুব একটা ভালো ফল করতে পারেনি ভারতীয় জনতা পার্টি।

দুশো আসনের টার্গেট নিয়ে লড়াই করা বিজেপির পক্ষে 80 এর গণ্ডি পার হওয়া সম্ভব হয়নি। এদিকে ভোটের ফলাফল প্রকাশ হতে না হতেই ফের মহার্ঘ হয়ে গেল পেট্রোল এবং ডিজেল। যে ঘটনায় ব্যাপক চাঞ্চল্য শুরু হয়েছে। ইতিমধ্যেই বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলো এই ব্যাপারে তাদের কড়া প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে।

জানা গেছে, কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে 14 পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে 17 পয়সা। অর্থ্যাৎ শহর কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে 90 টাকা 76 পয়সা এবং ডিজেলের দাম হয়েছে 83 টাকা 78 পয়সা। স্বাভাবিক ভাবেই নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পরই পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন।

অনেকেই বলতে শুরু করেছেন, এটাই বিজেপির আসল রূপ। ক্ষমতা দখল হোক বা না হোক, ভোটের পরেই তারা তাদের আসল চরিত্র দেখাতে শুরু করে। তাই পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফল প্রকাশ হতে না হতেই আবার পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি করে দেওয়া হল।

বলা বাহুল্য, এবারের নির্বাচনী প্রচারে পশ্চিমবঙ্গে বারবার এই পেট্রোল, ডিজেল এবং গ্যাসের দাম নিয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে তৃণমূল কংগ্রেস। বিভিন্ন নির্বাচনী জনসভা থেকে এই বিষয়টি তুলে ধরে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু এতকিছুর পরেও ক্ষমতা দখলের ব্যাপারে আত্মপ্রত্যয়ী হয়ে উঠেছিল ভারতীয় জনতা পার্টি। কিন্তু ফলাফল প্রকাশে কার্যত মুখ থুবড়ে পড়েছে গেরুয়া শিবির। আর ভোটের ফলাফল বেরোনোর পরই এবার পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে রীতিমত জেরবার সাধারণ মানুষ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!