এখন পড়ছেন
হোম > রাজনীতি > ভোটের দিন ঘোষণা নিয়ে বড় পদক্ষেপ কমিশনের, আজ হতে চলেছে মহাবৈঠক!

ভোটের দিন ঘোষণা নিয়ে বড় পদক্ষেপ কমিশনের, আজ হতে চলেছে মহাবৈঠক!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রায় সকলেরই জানা, আর কিছুদিনের মধ্যেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হবে। কিন্তু কবে সেই দিন ঘোষণা হবে, তার জন্য উৎকণ্ঠায় রয়েছে সব পক্ষ। আর এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সহ দেশের চার রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঠিক করা নিয়ে আজ বৈঠকে বসতে চলেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। স্বাভাবিক ভাবেই আজকের এই বৈঠকের দিকে নজর রয়েছে সকলের। এই বৈঠক থেকেই আগামী বিধানসভা নির্বাচনের ব্যাপারে সময়সূচী কোন দিন ঘোষণা করবে কমিশন, সেই বিষয়টি স্থির করা হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ছাড়াও আসাম, তামিলনাডু, কেরালা এবং কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে পরিচিত পুদুচেরিতে বিধানসভা ভোট অনুষ্ঠিত হবে। তবে এখনও পর্যন্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন। একদিকে করোনা পরিস্থিতি এবং অন্যদিকে সেই ভয়াবহ পরিস্থিতির মধ্যে কিভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে, তা নিঃসন্দেহে চিন্তার বিষয়। আর এই অবস্থায় আজ বৈঠক করে প্রত্যেকটি বুথের নিরাপত্তা নিয়ে আলোচনার পাশাপাশি কত দফায় নির্বাচন হবে, সেই ব্যাপারে বিস্তারিত আলোচনা হতে পারে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বলা বাহুল্য, ‌ইতিমধ্যেই বাংলার নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে বিরোধীদের তরফ থেকে একাধিক আবেদন গেছে নির্বাচন কমিশনের কাছে। শুধু তাই নয়, কমিশনের পক্ষ থেকে একাধিকবার রাজ্যের আইন শৃঙ্খলা সংক্রান্ত বিষয় নিয়ে পরিদর্শনে আসা হয়েছে। আর এবার কবে নির্বাচনের দিন ঘোষণা হয়, তা নিয়ে রীতিমত উৎকণ্ঠায় রয়েছে প্রতিটি রাজনৈতিক দল। আর এই পরিস্থিতিতে আজ বিশেষ বৈঠকে বসতে চলেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

একাংশের মতে, কিছুদিন আগেই ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন কলকাতায় এসে নির্বাচনী আধিকারিকদের কাছে বিস্তারিত তথ্য চেয়েছেন। আর দিল্লিতে ফিরে গিয়ে সেই তথ্য তিনি মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরার হাতে তুলে দেবেন বলে মনে করা হচ্ছে।

পাশাপাশি প্রতিটি জেলার কি রিপোর্ট রয়েছে, সেই ব্যাপারেও কেন্দ্রের মুখ্য নির্বাচন কমিশনারকে অবহিত করা হবে বলে খবর। আর এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সহ বাকি চার রাজ্যের নির্বাচনের দিন ঘোষণা নিয়ে আজ কেন্দ্রীয় নির্বাচন কমিশনের এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন প্রত্যেকে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!