এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > নির্বাচন কমিশনের চূড়ান্ত অব্যবস্থা, ভোটের আগের রাতেই মালদায় ক্ষোভে ফুঁসছেন ভোটকর্মীরা

নির্বাচন কমিশনের চূড়ান্ত অব্যবস্থা, ভোটের আগের রাতেই মালদায় ক্ষোভে ফুঁসছেন ভোটকর্মীরা



রাজ্যে সুষ্ঠু এবং অবাধ ভোট করতে প্রথম থেকেই নির্বাচন কমিশনের ওপর ভরসা রেখেছিল সকলে। কিন্তু বিক্ষিপ কিছু ঘটনা ঘটলেও মোটের উপর রাজ্যে দুই দফায় লোকসভা ভোট সম্পন্ন হয়। কিন্তু ভোট কর্মীদের বরাবর দাবি ছিল যে কেন্দ্রীয় বাহিনী না থাকলে তারা ভোট করতে যাবে না। আর এদিন ও দিনভর মালদহের ভোট কর্মীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেলো।

সূত্রের খবর, দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের জন্য নিযুক্ত ভোটকর্মীরা মালদহের পলিটেকনিক থেকে এবং উত্তর মালদহের ভোটকর্মীরা মালদহ কলেজ এবং চাচোল সিদ্ধেশ্বরী ইন্সটিটিউশন থেকে তাদের সমস্ত প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে যান। কিন্তু এই সরঞ্জাম নিতে এসেই মালদহ কলেজ এবং মালদহ পলিটেকনিক কলেজের অব্যাব্যবস্থা নিয়ে ভোট কর্মীদের অনেকেই প্রবল ভাবে সরব হন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে ওল্ড মালদহের মৌলপুর গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রে যে ভোট কেন্দ্র রয়েছে তার পরিকাঠামো দেখে ক্ষুব্ধ হন ভোট কর্মীদের একাংশ। জানা গেছে, এই মৌলপুরে প্রায় 1414 জন ভোটার রয়েছে। এদিন এই প্রসঙ্গে এক ভোট কর্মী বলেন, “এখানে যে ঘরে ভোট করা হচ্ছে তাতে একটি দরজা। ভোটাররা ঢুকবে কোন দিক দিয়ে, আর বেরোবেই বা কোন দিক দিয়ে! এলাকায় কোনো কেন্দ্রীয় বাহিনী নেই। আমরা সত্যিই হতাশ।”

অন্যদিকে উত্তর মালদহে 6852 জন এবং অতিরিক্ত 1370 জন ভোট কর্মী। দক্ষিণ মালদহে 4648 জন এবং অতিরিক্ত 930 জন ভোট কর্মী। এছাড়াও সামশেরগঞ্জ এবং ফারাক্কায় মোট 1816 জন ভোটকর্মী রয়েছেন। এদিকে ভোট কর্মীদের একাংশ উত্তর মালদহের হবিবপুরের একটি ভোটগ্রহণ কেন্দ্রে উপস্থিত হয়ে নিজেদের ক্ষোভ উগরে দেয়।

এদিন এই কেন্দ্রের পোলিং অফিসার বলেন, “সকাল থেকে মালদহ কলেজে এসে বসে আছি। অথচ আমাদের উপস্থিতি রেকর্ড করার মতো কেউ নেই। সত্যিই চূড়ান্ত অব্যবস্থা। এরকম অব্যবস্থা বাঞ্ছনীয় নয়।” সব মিলিয়ে এবার তৃতীয় দফার ভোট করতে এসে চূড়ান্ত অব্যবস্থা দেখে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন মালদহের ভোটকর্মীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!