এখন পড়ছেন
হোম > জাতীয় > ভোট পরবর্তী হিংসা, রিপোর্ট চেয়ে রাজ্যকে কড়া চিঠি অমিত শাহের মন্ত্রকের!

ভোট পরবর্তী হিংসা, রিপোর্ট চেয়ে রাজ্যকে কড়া চিঠি অমিত শাহের মন্ত্রকের!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভোটের ফলাফল প্রকাশ হতে না হতেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে হিংসার খবর আসতে শুরু করেছে। যে ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা গেছে স্বয়ং রাজ্যপালকেও। পাশাপাশি বিরোধী দল বিজেপির পক্ষ থেকে হিংসার অভিযোগ তুলে ধরনার মত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আর এই পরিস্থিতিতে চিন্তা ক্রমশ বাড়ছে। বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে হিংসা রুখতে সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার রাজ্যের অস্বস্তি বাড়িয়ে লাগাতার রাজনৈতিক হিংসার ঘটনা নিয়ে রিপোর্ট চেয়ে রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু সেই চিঠির কোনো জবাব পাওয়া যায়নি। যার পরিপ্রেক্ষিতে আবার বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা রাজ্যকে একটি চিঠি পাঠিয়েছেন। যেখানে রাজ্য প্রশাসনের কাছে হিংসা আটকাতে ঠিক কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতে চাওয়া হয়েছে। শুধু তাই নয়, যদি রাজ্য প্রশাসন হিংসা আটকাতে কড়া ব্যবস্থা গ্রহণ না করে, তবে রাজ্যের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করার ইঙ্গিত দেওয়া হয়েছে সেই চিঠিতে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যে ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। এমনিতেই বারবার কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যের কাজে হস্তক্ষেপ করার অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শপথ নেওয়ার পরই হিংসার ঘটনা নিয়ে জবাব চেয়ে রাজ্যকে চিঠি দেওয়া হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে, তাতে রাজ্য বনাম কেন্দ্রের দ্বন্দ্ব ভয়াবহ হতে পারে বলেই মনে করা হচ্ছে।

বিশ্লেষকরা বলছেন, অতীতে বারবার কেন্দ্রের পক্ষ থেকে রাজ্যকে নানা ইস্যুতে সতর্ক করা হয়েছিল। যার পরিপ্রেক্ষিতে কেন্দ্র বনাম রাজ্যের দ্বন্দ্ব সামনে আসে। আর এবার হিংসার ঘটনায় নতুন সরকার প্রতিষ্ঠিত হওয়ার সাথে সাথেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হল। এখন রাজ্যের পক্ষ থেকে এই ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে কি রিপোর্ট পেশ করা হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!