এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিধানসভা নির্বাচনের আগে জমকালো শ্লোগান বিজেপির! জেনে নিন!

বিধানসভা নির্বাচনের আগে জমকালো শ্লোগান বিজেপির! জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –নির্বাচনে কি হবে, তা ভোটবাক্স খোলার পরই পরিষ্কার হয়ে যাবে। কিন্তু তার আগে থেকেই প্রস্তুতির কোনোরকম খামতি রাখতে চাইছে না শাসক থেকে বিরোধী প্রতিটি রাজনৈতিক দল। তবে যে কোনো নির্বাচনেই প্রতিটি রাজনৈতিক দলের পক্ষ থেকে চমক থাকে দেওয়াল লিখন বা স্লোগান। আর এবার তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতে সেই স্লোগানকে আরো চমকপ্রদ করে সামনে আনতে চাইছে ভারতীয় জনতা পার্টি। সূত্রের খবর, বিজেপির পক্ষ থেকে একটি নতুন স্লোগান আনা হয়েছে। যেখানে বলা হয়েছে, “পদ্মফুল একুশে, ঘাসফুল ফ্যাকাশে, পিসি হবে 21 এ একা।” আর বিজেপির এই শ্লোগান যে এখন বাজারে যথেষ্ট ছড়িয়ে পড়বে, তা বলার অপেক্ষা রাখে না।

 

বলা বাহুল্য, গত 2011 সালে বিধানসভা নির্বাচনে তৎকালীন বাম সরকারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে একাধিক নতুন স্লোগান এনেছিল বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেস। যেখানে “বদলা নয় বদল চাই, সোনার বাংলা গড়তে চাই”, “পরিবর্তন চাই” ইত্যাদি স্লোগান মানুষের মনে জায়গা করে নিয়েছিল। তাই এবার সেই তৃণমূল কংগ্রেসকে ক্ষমতাচ্যুত করতে যখন বিজেপির পক্ষ থেকে নানা লড়াই আন্দোলন করা হচ্ছে, ঠিক তখনই স্লোগানের দিকে দেওয়া হচ্ছে বাড়তি মনোযোগ। অর্থাৎ মিটিং-মিছিলে যাতে বিজেপির পক্ষ থেকে এই সমস্ত চমকপ্রদ স্লোগান তুলে মানুষের মনে জায়গা করে নেওয়া হয়, তার জন্য নিত্য নতুন পরিকল্পনা ভাবা হচ্ছে।

আর যার অঙ্গ হিসেবে এবার বিজেপির পক্ষ থেকে এই নতুন স্লোগান নিয়ে আসা হল বলেই দাবি একাংশের। তবে অনেকে আবার বলছেন, বিজেপি তৃণমূল কংগ্রেসের সরকারকে ক্ষমতাচ্যুত করতে শুধুমাত্র একটি স্লোগানের উপর ভরসা রাখতে চাইছে না‌। এক্ষেত্রে বিভিন্ন সময় বিভিন্ন স্লোগান বাজারে এনে মাত করতে চাইছে তারা। অর্থাৎ তৃণমূলের বিরুদ্ধে শ্লোগান দিয়ে যেনতেন প্রকারেন শাসকদল ক্ষমতাচ্যুত করাই যে এবার গেরুয়া শিবিরের প্রধান লক্ষ্য, তা বলাই যায়।

বিশ্লেষকরা বলছেন, বিজেপি তৃণমূলের সরকারকে ক্ষমতাচ্যুত করবে বলে দাবি তুললেও, কাজটা অতটা সহজ নয়। কেননা একদিকে তৃণমূলের মত শক্তিশালী দল, অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মত মুখ। স্বাভাবিকভাবেই বিজেপির পক্ষ থেকে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো মুখকে সামনে আনা সম্ভব হয়নি। তাই তৃণমূলের পক্ষ থেকে পাল্টা বিজেপিকে কটাক্ষ করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে বিজেপি চাইছে, সবদিক থেকেই যেন তৃণমূল কংগ্রেসকে কাবু করা যায়।

সেদিক থেকে মিটিং, মিছিল এবং রণকৌশলের পাশাপাশি স্লোগানের দিক থেকে চোখ রাখতে চাইছে ভারতীয় জনতা পার্টি। বিজেপির পক্ষ থেকে পথসভার থেকে শুরু করে বড় জনসভা সবখানেই যাতে তৃণমূলের বিরুদ্ধে চমকপ্রদ স্লোগান দিয়ে মানুষের মন জয় করা যায়, তার চেষ্টার দিকে ব্রতী দিয়েছে পদ্ম শিবিরের নেতারা। সব মিলিয়ে বিজেপির নতুন স্লোগান আগামী বিধানসভা নির্বাচনে তাদের কতটা এগিয়ে দেয়, সেদিকেই নজর থাকবে সকলের।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!