এখন পড়ছেন
হোম > জাতীয় > ভাইপোকে হারাতে এবার বিজেপির হাত ধরতেও রাজি পিসি, রাজনীতি তোলপাড়

ভাইপোকে হারাতে এবার বিজেপির হাত ধরতেও রাজি পিসি, রাজনীতি তোলপাড়



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  এক সময় তারা একে অপরের বিরোধী ছিলেন। কিন্তু গত লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে হারাতে জোট বেঁধে ছিলেন অখিলেশ যাদব এবং মায়াবতী। কিন্তু নির্বাচনের পর সেই জোট ভেঙে গিয়েছে। বর্তমানে সেই দুই রাজনৈতিক দলের দুই প্রধান একে অপরের চরম শত্রু। আর এই পরিস্থিতিতে একসময় ভাইপো হিসেবে সম্বোধন করা অখিলেশ যাদবকে পর্যুদস্ত করতে এবার বিজেপির সঙ্গে হাত মেলানোর কথা শোনা গেল বহুজন সমাজবাদী পার্টির নেত্রী মায়াবতীর গলায়।

সূত্রের খবর, বৃহস্পতিবার বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো মায়াবতী বলেন, “রাজ্যে বিধান পরিষদের নির্বাচনে অখিলেশ যাদবের প্রার্থীকে হারানোর জন্য আমি প্রয়োজনে বিজেপিকে ভোট দেব।” স্বাভাবিকভাবেই তার এই মন্তব্য নিঃসন্দেহে রাজ্য রাজনীতিতে আলোড়ন সৃষ্টি করেছে। তাহলে কি পিসি- ভাইপোর সমস্ত রকম জোট ভেঙে গেল? এখন শুধুমাত্র ভাইপোকে পরাস্ত করার জন্য বিজেপির সঙ্গে হাত মেলাতেও প্রস্তুত মায়াবতী?

এদিন একধাপ উপরে উঠে অখিলেশ যাদবের দলের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার সবথেকে বড় ভুল ছিল বলে স্বীকার করে নেন মায়াবতী। তিনি বলেন, “আগামী দিনে বিধান পরিষদের নির্বাচনে আমরা সমাজবাদী পার্টির প্রার্থীকে হারানোর চেষ্টা করব। সেজন্য আমরা পুরো শক্তি প্রয়োগ করতে প্রস্তুত। দরকার আমরা বিজেপিকে ভোট দেব। যে দলের প্রার্থী সমাজবাদী পার্টির প্রার্থীকে হারাবেন, আমরা তাকেই ভোট দেব।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, বর্তমান পরিস্থিতিতে মায়াবতীর এই মন্তব্য নিঃসন্দেহে গেরুয়া শিবিরকে বড়সড় রাজনৈতিক অস্ত্র পাইয়ে দিল। লোকসভা নির্বাচনের আগে তিনি অখিলেশ যাদবের সঙ্গে জোট করলেও, এখন সেই অখিলেশ যাদবকে হারাতে বিজেপির সঙ্গে জোট গড়তে কোনো অসুবিধে নেই বলে যে দাবি করলেন মায়াবতী, তাতে বিরোধী মহাজোট কার্যত মুখ থুবড়ে পড়ল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি এই ঘটনায় বিরোধী মহাজোটকে কটাক্ষ করে বিজেপি যে আরও তেড়েফুঁড়ে উঠবে, সেই ব্যাপারে নিশ্চিত বিশ্লেষকেরা।

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, যদি সত্যি সত্যি বিধান পরিষদের নির্বাচনে অখিলেশ যাদবকে হারাতে পিসি মায়াবতী বিজেপিকে সমর্থন করে দেন, তাহলে অনেকটাই চাপে পড়ে যাবেন অখিলেশ যাদব। পাশাপাশি এই ঘটনায় বিজেপি জয়ের মুখ দেখতে পারে বলে মনে করা হচ্ছে। আর মায়াবতীর সঙ্গে যদি বিজেপি হাত মিলিয়ে নেয়, তাহলে কংগ্রেস সহ উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি অস্তিত্বহীনতায় ভুগছে বলেও আশঙ্কা করছেন একাংশ। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, শেষপর্যন্ত মায়াবতী বিজেপির সঙ্গ ধরার ব্যাপারে কি সিদ্ধান্ত নেন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!