এখন পড়ছেন
হোম > জাতীয় > ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তত্‍পরতা ও দৃঢ়তাকে ধন্যবাদ জানালেন খোদ হু চিফ

ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তত্‍পরতা ও দৃঢ়তাকে ধন্যবাদ জানালেন খোদ হু চিফ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- বর্তমানে সারাবিশ্বে করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে তার প্রভাব ফেলেছে তাতে আবারো লকডাউনের পথে হাঁটতে দেখা গিয়েছিল বিভিন্ন দেশকে। বস্তুত এর কারণ স্বরূপ মনে করা হয়েছিল করোনা সংক্রমণ কমতে থাকার ফলে মানুষের গা-ছাড়া ভাব। তাই এ থেকে শিক্ষা নিয়ে ভারতের করোনা সংক্রমনের গ্রাফ বর্তমানে নিম্নমুখী দেখে দেশের মানুষ যাতে আবারো স্বাভাবিক জীবন-যাপন করতে শুরু না করে, সেই হুশিয়ারি দিতে দেখা গিয়েছিল গবেষকদের।

সেই সঙ্গে মানুষের করোনা সতর্কতা মেনে চলা, স্বাভাবিক জীবনযাপনের সঙ্গে সঙ্গে কিছু অভ্যাস রপ্ত করে নেওয়া, সামাজিক দূরত্ব মেনে চলা এইরকম অনেক কথাই বলতে শোনা গিয়েছিল চিকিৎসক গবেষকদের। সেইসঙ্গে ভারতবর্ষে শীতের প্রভাব শুরু হয়ে গেছে। তাই এমন পরিস্থিতিতে মানুষ যদি সচেতন না হয়, তবে তার প্রভাব ভয়ানক হতে পারে বলেও মনে করেছিলেন কেউ কেউ।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এরই মধ্যে আশা জাগিয়ে ভ্যাকসিনের ব্যাপারে বলতে শোনা গিয়েছিল সেরাম ইনস্টিটিউটকে। বস্তুত তাদের কথায় জানা গিয়েছিল ভ্যাকসিন সংক্রান্ত যাবতীয় গবেষণা প্রায় শেষের দিকে। আর তাই সামনের বছরের প্রথমদিকে ভ্যাকসিন ভারতে এসে যাবে এমন প্রত্যাশা করা হয়েছিল। তবে সম্প্রতি সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিফের কথা নতুন করে আশার আলো জাগিয়েছেন মানুষের মধ্যে।

তাঁর কথায় অন্যান্য ভ্যাকসিন নিয়ে গবেষণা চললেও আপাতত ফাইজারের তৈরি টিকা নতুন আশা দেখাচ্ছে বলে জানিয়েছিলেন তিনি। তবে সেইসঙ্গে ভারতবর্ষে করোনা পরিস্থিতি সামাল দিতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যথেষ্ট ভূমিকা রয়েছে সে কথাও বলতে শোনা গিয়েছে তাঁকে। সম্প্রতি টুইট করে, ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তত্‍পরতা ও দৃঢ়তাকে ধন্যবাদ জানাতে দেখা গেছে তাঁকে।

সম্প্রতি ট্যুইট করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিফ জানিয়েছেন “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ । করোনার ভ্যাকসিন নিয়ে তাঁর দৃঢ়তা ও কমিটমেন্ট প্রশংসনীয়।” তাঁর কথায়, এই অতিমারী মানব সভ্যতার কাছে একটা চ্যালেঞ্জ । গোটা মানব সভ্যতাকে এই বিপদ থেকে বাঁচাতে মোদি সরকারের সঙ্গে কাঁধে কাঁধ দিয়ে তাঁরা লড়াই করবেন বলেই জানিয়েছেন তিনি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!