এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তরবঙ্গ সফর ঠিক করেও বাতিল করলেন মমতা, পেছনে রয়েছে এই কারণ, জেনে নিন!

উত্তরবঙ্গ সফর ঠিক করেও বাতিল করলেন মমতা, পেছনে রয়েছে এই কারণ, জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  2011 সালে প্রথমবার ক্ষমতায় আসার পর দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গকেও গুরুত্ব দিতে শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়‌। বারবার কলকাতা থেকে মিনি মহাকরণ নিয়ে উত্তরবঙ্গের প্রতিটি জেলা সফর করে তিনি বুঝিয়ে দিয়েছিলেন, তিনি বাংলার প্রতিটি প্রান্তকে সমানভাবে গুরুত্ব দেন‌। এক্ষেত্রে উত্তরবঙ্গের মানুষদের সরকারি গুরুত্বপূর্ণ কাজে যাতে কলকাতায় ছুটে আসতে না হয়, তার জন্য সচিবালয় হিসেবে উত্তরবঙ্গের শিলিগুড়িতে খুলে দিয়েছিলেন কাঞ্চনকন্যা।

অর্থাৎ তার কাছে যে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গ যে সমান গুরুত্বপূর্ণ, তা বারবার বুঝিয়ে দিয়েছিলেন বাংলার প্রশাসনিক প্রধান। তৃতীয়বার তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতায় এসেছে। আর তারপর প্রথম উত্তরবঙ্গ সফর করার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণে এবং লাগাতার নিম্নচাপের কারণে এবার উত্তরবঙ্গ সফর ঠিক করেও তা বাতিল করলেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী 21 জুন উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শেষ বিগত বিধানসভা নির্বাচনের প্রচারে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা সফর করে এসেছেন তিনি। তবে তৃতীয় বার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী হিসেবে তার এই উত্তরবঙ্গ সফর যে যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল, তা বলার অপেক্ষা রাখে না।

কেননা এবারে উত্তরবঙ্গে গত লোকসভা নির্বাচনের থেকে বিধানসভা নির্বাচনে যথেষ্ট ভাল ফলাফল করেছে তৃণমূল কংগ্রেস। সেদিক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক প্রধান হিসেবে উত্তরবঙ্গ সফরে এসে বড় কোনো প্রকল্পের ঘোষণা করতেন বলেই আশা করেছিলেন অনেকে। কিন্তু শেষ পর্যন্ত দুর্যোগের কারণে নিজের উত্তরবঙ্গ সফর স্থগিত রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বলা বাহুল্য, ইতিমধ্যেই গোটা রাজ্যজুড়ে দুর্যোগ শুরু হয়েছে। কলকাতার বিস্তীর্ণ এলাকায় জল জমতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় যদি কলকাতা ছেড়ে উত্তরবঙ্গ সফরে আসেন, তাহলে তাকে নিয়ে প্রশ্ন তুলে দিতে পারে বিরোধীরা। পাশাপাশি নিম্নচাপের কারণে কোথায় কোন পরিস্থিতি, তা নজরে রাখা সম্ভব হবে না বাংলার প্রশাসনিক প্রধানের।

আর সেই কারণে সাময়িকভাবে উত্তরবঙ্গ সফর স্থগিত করে বাংলার দুর্যোগের দিকে নজর দিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টায় ব্রতী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এই প্রসঙ্গে রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব বলেন, “এবারের উত্তরবঙ্গ সফরে পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে শিলিগুড়িতে বৈঠক করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেক্ষেত্রে আধিকারিকদের নিজস্ব জায়গা ছেড়ে শিলিগুড়িতে আসতে হত। যার ফলে ত্রাণ এবং প্রবল বৃষ্টিতে বিপর্যস্তদের উদ্ধারকাজ থমকে যেতে পারে। আর তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।” তবে সাময়িকভাবে দুর্যোগের কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উত্তরবঙ্গ সফর বাতিল হলেও, কবে আবার তিনি উত্তরবঙ্গে আসেন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!