এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > করোনা থেকে বাঁচতে এবার নরেন্দ্র মোদির স্মরণাপন্ন খোদ আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প!

করোনা থেকে বাঁচতে এবার নরেন্দ্র মোদির স্মরণাপন্ন খোদ আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প!



যত দিন যাচ্ছে, ততই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ভারতবর্ষে প্রথমে মৃত্যুর সংখ্যা শূন্য থাকলেও, এখন তা প্রত্যেকদিন বৃদ্ধি পেতে শুরু করেছে। ভয়ঙ্কর অবস্থা মার্কিন যুক্তরাষ্ট্রেরও। সেখানেও প্রায় দুই লাখের মতো আক্রান্তের সংখ্যা অতিক্রম করেছে। আর এই পরিস্থিতিতে যখন করোনা প্রতিষেধক কার্যত অমিল, ঠিক তখনই ভারতের মুখাপেক্ষী হলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

জানা গেছে, বর্তমানে করোনার প্রতিষেধক টিকা হিসেবে ব্যবহৃত হচ্ছে হাইড্রোঅক্সিক্লোরোকুইন। আর এই প্রতিষেধক ভারতের কাছ থেকেই পাওয়ার জন্য ইতিমধ্যে ডোনাল্ড ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে ফোন করেছেন বলে খবর। আর পৃথিবীর সবথেকে ধনী দেশকে যদি ভারত সহযোগিতা করতে পারে, তাহলে ভবিষ্যতে ভারতের অবস্থা অত্যন্ত উন্নতির দিকে এগিয়ে যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপে কথা হয়েছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, “আমি মোদির সঙ্গে ফোনে করোনা মোকাবিলা নিয়ে একাধিক আলোচনা করেছি। হাইড্রোঅক্সি ক্লোরোকুইনে আমেরিকার অর্ডারকে আটকে রাখা হয়েছে, সেই জন্যই নরেন্দ্র মোদিকে ফোন করে সেই অর্ডারে স্থগিতাদেশ তুলে নেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। আমি নিজেও এই ট্যাবলেট নিতে পারি। আমার চিকিৎসকদের সঙ্গে আলোচনা করতে হবে।”

আর মার্কিন প্রেসিডেন্টের তরফে নরেন্দ্র মোদির সঙ্গে এই ব্যাপারে আলোচনায় এখন আশার আলো দেখতে শুরু করেছেন অর্থনীতিবিদরা। অনেকে বলছেন, করোনা মোকাবিলায় বিভিন্ন দেশ লকডাউন হয়ে গেছে। এখন সেই লকডাউন সেরে আসা ওঠার পর সেই দেশগুলোর অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। সেদিক থেকে এখন মার্কিন প্রেসিডেন্টকে যদি ভারত এই ব্যাপারে সাহায্য করে, তাহলে পরবর্তীতে ভারতের সাহায্যে মার্কিন প্রেসিডেন্ট হাত বাড়িয়ে দেবে এবং এর ফলে ভারত একটি লাভজনক জায়গায় চলে যাবে বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!