এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশে কি শুরু হবে আনলক-৩? খুলে যাবে স্কুল-কলেজ? করোনা আবহে তীব্র জল্পনা শুরু দেশ জুড়ে!

দেশে কি শুরু হবে আনলক-৩? খুলে যাবে স্কুল-কলেজ? করোনা আবহে তীব্র জল্পনা শুরু দেশ জুড়ে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –গত জানুয়ারির শেষদিকে ভারতে প্রথম করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছিল, তারপর সময়ের সঙ্গে সঙ্গে দেশে পাল্লা দিয়ে বেড়েছে কোরোনা ভাইরাসের আক্রমণ। করোনা ভাইরাসের হাত থেকে দেশকে রক্ষা করতে গত মার্চ মাসের শেষদিকে থেকে দেশে শুরু হয়েছিল কঠোর লকডাউন। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ করে রাখা হয়েছিল সমস্ত কিছু। কিন্তু দীর্ঘদিন ধরে দেশের সমস্ত কিছু বন্ধ থাকলে দেশের অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়ে।

দেশে দেখা দেয় খাদ্য ও কাজের অভাব। একারণেই এখন শর্ত সাপেক্ষে বেশ কিছু অর্থনৈতিক কাজকর্ম, পরিষেবা, বিপণিকে ছাড় দেওয়া হয়েছে। শুরু হয়েছে দেশে আনলক পর্ব। এখন চলছে আনলক-২ পর্ব। কিন্তু সমস্যা এটাই, দেশে করোনার সংক্রমণ ব্যাপক থেকে অতি ব্যাপক আকার ধারণ করেছে, যা এখন প্রায় ১৪ হাজারের কাছাকাছি চলে এসেছে, মৃত্যু হয়েছে ৩০ হাজারের বেশি মানুষের।

প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন প্রায় ৫০ হাজার মানুষ। তাই মানুষের মনে প্রশ্ন জাগছে, এই অবস্থায় দেশে কি নতুন করে জারি করা হবে কঠোর লকডাউন, নাকি যেভাবে ধীরে ধীরে দেশে অর্থনৈতিক কাজকর্ম শুরু হয়েছে, দেশ সে পথেই চলবে ?


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কেন্দ্রীয় সরকার এর তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী সপ্তাহ থেকে দেশে আনলক – ৩ শুরু হবে। কন্টেনমেন্ট জনের বাইরে যেভাবে সমস্ত অফিস-কাছারি খুলে দেওয়া হচ্ছে, সেটাই বলবৎ থাকবে। তবে রাজ্যগুলির উপরে লকডাউন ঘোষণার বিশেষ অধিকার দেওয়া হবে। রাজ্য সরকার গুলি চাইলে নিজেদের রাজ্যে কঠোর লকডাউন ঘোষণা করতে পারবে।

তৃতীয় পর্যায়ের আনলকে মেট্রো , লোকাল ট্রেন খোলার সম্ভবনা বিশেষ একটা নেই। কেন্দ্রের এক অধিকারীক এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে একথাই জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন যে, আনলক ৩ অনেকটা আনলক – ২ এর মতোই হতে চলেছে।

অন্যদিকে কেন্দ্রীয় মানব সম্পদউন্নয়ন মন্ত্রক জানিয়েছে, অভিভাবকের তাদের সন্তান-সন্ততিকে এখন স্কুলে পাঠাতে চাননা। তাই স্কুল খোলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। সেইসঙ্গে বন্ধ রাখা হবে সমস্ত জিম, সুইমিং পুল ও রাজনৈতিক জমায়েত। নিষেধাজ্ঞা জারি থাকবে বৃহৎ জমায়েতে । তবে তথ্য ও সম্প্রচার মন্ত্রক সামাজিক দূরত্বের বিধি যথাযথ ভাবে মান্য করে সিনেমা হল, থিয়েটার খোলার অনুমতি দিতে ইচ্ছুক। সংবাদ সূত্র থেকে জানা গেছে, আনলক – ৩ প্রায় সমস্ত রুররেখা তৈরী হয়ে গেছে, প্রধানমন্ত্রীর দপ্তরের সম্মতি পেলেই তা ঘোষিত হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!