এখন পড়ছেন
হোম > অন্যান্য > উলটপুরান! ইংল্যান্ডের সবথেকে বড় মন্দিরের রজত জয়ন্তীতে পুজো দিতে এলেন খোদ যুবরাজ চার্লস!

উলটপুরান! ইংল্যান্ডের সবথেকে বড় মন্দিরের রজত জয়ন্তীতে পুজো দিতে এলেন খোদ যুবরাজ চার্লস!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – স্বামিনারায়ন মন্দির সম্প্রতি তার ২৫ বছর পূর্তি উৎসব পালন করলো। আমেরিকা যুক্তরাজ্যের সবচেয়ে বড় মন্দির হিসাবে যেটি পরিচিত। আর সেই উপলক্ষে হোলি ও দিওয়ালিতে মন্দিরে কয়েকবার যাওয়ার ছবি টুইটারে শেয়ার করে প্রিন্স চার্লস তাঁর শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। তিনি বলেছেন এই মন্দির শুধু হিন্দুদের উপাসনাস্থল নয়। এত বছর ধরে এটি সংস্কৃতি ও ধর্মীয় মেলবন্ধনের স্থান হিসাবেও পরিচিত।

মন্দিরটি ইতালীয় মার্বেল, ভারতীয় আমবাজি মার্বেল এবং সূক্ষ্ম বুলগেরিয়ান চুনাপাথরের মত পাথর দিয়ে তৈরি। ভিতরের অংশটিতে হাওলি স্টাইলের কাঠামোর রয়েছে। ভারতের প্রায় ১৬৯০ জন কারিগর দ্বারা খোদাই করে এটি নির্মাণ করা হয়েছে। এই মন্দিরে কোনরকম লোহা ব্যবহার করা হয়নি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

মন্দিরটি লন্ডনের উত্তর সার্কুলার রোডের কাছে অবস্থিত। এছাড়া ওয়েম্বলি পার্ক, স্টোন ব্রিজ পার্ক, হারলেসদেন, ওভার গ্রাউন্ড স্টেশন প্রভৃতির কাছে অবস্থিত। প্রতিদিন এই মন্দিরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে খুলে দেওয়া হয় মঙ্গলারতি দরজা। দিনে পাঁচবার আরতী হয়। এছাড়া মাজারগুলি সকাল ন’টা থেকে এগারোটা পর্যন্ত খোলা থাকে। রাতে শয়নকক্ষে দেবতার শয়নের মাধ্যমে মন্দির বন্ধ করা হয়।

সম্প্রতি মন্দিরের এই উৎসব পালনের উদ্দেশ্যে সে দেশের হিন্দু ধর্মাবলম্বীদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বিশ্বের বড় বড় দেশনেতা এই উপলক্ষ্যে শুভেচ্ছে জানিয়েছেন। এই তালিকায় নিজেকে যুক্ত করেছেন ব্রিটিশ যুক্তরাজ্যের যুবরাজ প্রিন্স চার্লসও। পুজো করার একটি পুরোনো ছবি পোস্ট করে এভাবেই তিনি শুভেচ্ছা জানিয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!