এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজনৈতিক সৌজন্য – ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্য বাংলো ও গাড়ির ব্যবস্থা সরকারের

রাজনৈতিক সৌজন্য – ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্য বাংলো ও গাড়ির ব্যবস্থা সরকারের



দীর্ঘ বাম জামানার অবসান ঘটিয়ে পড়শী রাজ্য ত্রিপুরাতে ক্ষমতায় এসেছে গেরুয়া শিবির। কিন্তু, বামেদের ক্ষমতাচ্যুত করে নিজেরা মসনদে বসলেও – রাজনৈতিক সৌজন্যের ধারা অব্যাহত রাখল বিপ্লব দেবের নেতৃত্বাধীন ত্রিপুরার বিজেপি সরকার। বিশেষ করে ত্রিপুরা জুড়ে যেখানে উত্তপ্ত নির্বাচনী আবহ চলছে তার মাঝে দাঁড়িয়েও এবার ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান সিপিএমের বিরোধী দলনেতা মানিক সরকারের জন্য বাংলো এবং গাড়ি বরাদ্দ করল ত্রিপুরার বিজেপি সরকার।

যাকে রাজনৈতিক সৌজন্য হিসেবেই অভিহিত করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। ইতিমধ্যেই লোকসভা ভোটকে কেন্দ্র করে বিজেপি বনাম বামেদের মধ্যে রাজনৈতিক লড়াই শুরু হয়ে গিয়েছে। আর এরই মাঝে বিজেপির পক্ষ থেকে সেই ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দলনেতা মানিক সরকারের প্রতি এই সৌজন্য প্রদর্শন এক অন্য বার্তা দিল বলে মত অনেকের। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর মার্চ মাসে ত্রিপুরা রাজ্যের ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর মানিক সরকার মুখ্যমন্ত্রীর সরকারি আবাসন ছেড়ে ত্রিপুরার আগরতলার বটতলা মোড়ের কাছে দলের রাজ্য দপ্তরে ওঠেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু বিরোধী দলনেতা, মন্ত্রী সমতুল্য মর্যাদা পান। আর সেই কারণেই এবার ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দলনেতা বামেদের মানিক সরকারের জন্য সরকারি বাংলো এবং গাড়ি বরাদ্দ করা হয়েছে বলে জানা গেছে। এমনকি মানিক সরকারের নিরাপত্তার জন্য সব সময় ত্রিপুরার সশস্ত্র পুলিশের কমান্ডো বাহিনীও মোতায়েন করে রাখা হয়েছে। ত্রিপুরার রাজনৈতিক মহলের তরফে দাবি করা হচ্ছে, অতীতে কোনো বিরোধী দলনেতাকে এভাবে বাংলো দেওয়া হয়নি।

কিন্তু এবার বিজেপি সরকার যেভাবে বর্তমান বামেদের বিরোধী দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের প্রতি সৌজন্যতা দেখিয়ে তাঁর জন্য বাংলো এবং গাড়ির ব্যবস্থা করল – তা গামী দিনে রাজনৈতিক তিক্ততা কমিয়ে রাজনৈতিক সৌজন্যের বাতাবরণ তৈরী করতে সুদৃঢ় পদক্ষেপ নেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ত্রিপুরা রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী যে বাড়িতে থাকেন তার থেকেও অনেকটাই বড় বাংলো বরাদ্দ করা হয়েছে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বামেদের বিরোধী দলনেতা মানিক সরকারের জন্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!