এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > তৃণমূলের প্রার্থী তালিকায় বড়সড় পরিবর্তন, আসতে চলেছে একগুচ্ছ নতুন মুখ? বাড়ছে জল্পনা!

তৃণমূলের প্রার্থী তালিকায় বড়সড় পরিবর্তন, আসতে চলেছে একগুচ্ছ নতুন মুখ? বাড়ছে জল্পনা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নির্বাচনী যুদ্ধে কারা জয়লাভ করবে, সেটা পরের বিষয়। কিন্তু বিভিন্ন রাজনৈতিক দল এখন নিজেদের অভ্যন্তরীণ লড়াই নিয়ে রীতিমত মেতে উঠেছে। অনেকেই ভাবছেন, এই লড়াই আবার কেমন? আসলে তৃণমূল থেকে শুরু করে বিজেপি, নির্বাচনে ভালো ফল করতে গেলে প্রার্থী নির্বাচন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে ক্ষেত্রে কোন বিধানসভা কেন্দ্রে তারা কাকে প্রার্থী করবে, এটা এখন যেন নজরকাড়া বিষয় হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে।

বর্তমানে তৃণমূলে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। আর এই পরিস্থিতিতে বেশ কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, যারা দলের বর্তমান বিধায়ক আছেন, তাদেরকে আগামী দিনে প্রার্থী করা হবে। তবে সত্যিই কি এমনটা হচ্ছে? নাকি এক্ষেত্রে যথেষ্ট পরিবর্তন আনছে তৃণমূল কংগ্রেস? বলা বাহুল্য, এবার তৃণমূলের প্রার্থী তালিকায় প্রশান্ত কিশোরের কিছুটা হলেও মতামত থাকবে।

ইতিমধ্যেই গোটা রাজ্য জুড়ে তাদের মত করে সমীক্ষা করে বেশ কিছু নাম দলের কাছে জমা দিয়েছে বলে খবর। সেদিক থেকে তৃণমূলের এই 2021 এর বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকায় একশোর কাছাকাছি নতুন মুখ দেখা যেতে পারে বলে জল্পনা ছড়িয়ে পড়েছে। সূত্রের খবর, আগামী 17 ফেব্রুয়ারি তৃণমূল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে। তার আগে এদিন কালীঘাটে বিশেষ কোর কমিটির বৈঠক ডাকা হয়েছিল। আর সেখানেই এই প্রার্থীর ব্যাপারে বিশদে আলোচনা হয়েছে বলে খবর।

অনেকে বলছেন, প্রশান্ত কিশোর চেয়েছিলেন যারা জনপ্রিয় নন, তাদের এবার প্রার্থী করা হবে না। সেদিক থেকে নতুন এবং তরুণ মুখদের এবার তৃণমূলের প্রার্থী তালিকায় বেশি করে জায়গা দেওয়া হতে পারে বলে জল্পনা শুরু হয়েছে। আর এখানেই একাংশের প্রশ্ন, তাহলে কি সমাজের বিশিষ্টজনেদের পাশাপাশি নতুন মুখদের এনে পুরনোদের বাদ দেবে তৃণমূল কংগ্রেস?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যদি পুরনো অভিজ্ঞ, বিধায়কদের এবার তৃণমূল টিকিট না দেয়, তাহলে তারা বিদ্রোহ পোষন করে বিজেপিতে নাম লেখাতে পারেন বলেও গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে সবটাই জল্পনার পর্যায়ে রয়েছে। এখনও পর্যন্ত প্রার্থী তালিকা কি হবে, সেই ব্যাপারে কোনো বিষয় স্পষ্ট নয়। বিশ্লেষকদের একাংশ বলছেন, যে যাই বলুন না কেন, এবার প্রার্থী তালিকা বেশ সচেতন ভাবেই করতে হবে তৃণমূল কংগ্রেসকে। কেননা দিকে দিকে বিজেপির উত্থান চোখে পড়ার মত।

তৃণমূলের শুভেন্দু অধিকারী থেকে শুরু করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের মত হেভিওয়েট নেতা সহ একগুচ্ছ বিধায়ক এখন ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। আগামী দিনে এই তালিকা আরও দীর্ঘ হতে পারে বলেই মনে করা হচ্ছে। সেদিক থেকে এই সমস্ত তৃণমূলের প্রাক্তন নেতাদের কুপোকাত করতে শাসক দলকে যে যথেষ্ট জনপ্রিয় এবং দক্ষ সাংগঠনিক ব্যক্তিকেই বিভিন্ন বিধানসভা কেন্দ্রে প্রার্থী করতে হবে, সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা।

আর সেই বিষয়টি মাথায় রেখেই আগামী দিনে বিধানসভা নির্বাচনে সকল বর্তমান বিধায়ক তৃণমূলের পক্ষ থেকে প্রার্থী করা সম্ভব হবে না বলেই মনে করছেন একাংশ। সেদিক থেকে প্রশান্ত কিশোরের টিমের সমীক্ষা অনুযায়ী একাধিক জনপ্রিয় মুখকে আনার পাশাপাশি 100 নতুন মুখ আসতে পারে বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, কেমন হয় তৃণমূলের প্রার্থী তালিকা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!