এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বিনা প্রতিদ্বন্দ্বিতায় দীর্ঘদিনের বামঘাঁটি নিজেদের দখলে নিল শাসকদল তৃণমূল কংগ্রেস

বিনা প্রতিদ্বন্দ্বিতায় দীর্ঘদিনের বামঘাঁটি নিজেদের দখলে নিল শাসকদল তৃণমূল কংগ্রেস



রাজ্যে বাম জমানার অবসান হওয়ার পর থেকেই রাজ্যজুড়ে যেকোন নির্বাচন হওয়া মানেই ঘাসফুল শিবিরের জয়জয়কার। লোকসভা-বিধানসভা থেকে শুরু করে স্থানীয় নির্বাচন – রাজ্যে নির্বাচন হওয়া মানেই আকাশে সবুজ আবিরের উদ্ভাসন। দু-একটা ব্যতিক্রম যে নেই, তা নয় – কিনটি, ব্যতিক্রম তো ব্যতিক্রমই। রাজ্যজুড়ে অঘোষিত নিয়ম যেন শাসকদল তৃণমূল কংগ্রেসের জয়।

আর ইদানিং তার সঙ্গে যুক্ত হয়েছে, বিনা-প্রতিদ্বন্দ্বিতায় জয়। যদিও এই নিয়ে বিতর্ক কম হয় নি – এমনকি সদ্য-সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় জয় নিয়ে বিতর্ক ঝুলে আছে সুপ্রিম কোর্টের রায়ের জন্য। এই বিনা-প্রতিদ্বন্দ্বিতায় জয় নিয়ে বিরোধীদের অভিযোগ শাসকদল গা-জোয়ারি করে তাঁদের প্রার্থীদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাই করতে দিচ্ছে না। অন্যদিকে, শাসকদলের বক্তব্য – বিরোধীরা প্রার্থীই খুঁজে পাচ্ছে না, হারার ভয়ে কেউ বিরোধীদের হয়ে দাঁড়াতে চাইছে না!

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এসবের মাঝেই আবার একটি দীর্ঘদিনের বামঘাঁটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় করায়ত্ত কল ঘাসফুল শিবির। নওদা ব্লকের গঙ্গাধারী হাই মাদ্রাসার পরিচালন সমিতি বিনা-প্রতিদ্বন্দ্বিতায় দখলে এল শাসকদলের। স্থানীয় সূত্রের খবর, এই হয় মাদ্রাসার পরিচালন সমিতির মোট ৬ টি আসন ছিল – প্রতিটি আসনেই শাসকদল সমর্থিত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়।

প্রসঙ্গত, এখানে আগামী ২৬ শে আগস্ট নির্বাচন হওয়ার কথা ছিল। ফলে গত ৯ ই আগস্ট মনোনয়নপত্র জমা নেওয়া হয়। দেখা যায় মোট ১২ টি মনোনয়নপত্র জমা পড়েছে এবং সবকটিই শাসকদলের, বিরোধীরা কোনো মনোনয়নপত্র জমায় দেয় নি। গত ২০ তারিখ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে ৬ জন প্রার্থী নিজেদের মনোনয়ন তুলে নিলে বাকি ৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। ফলে দীর্ঘদিন ধরে যে মাদ্রাসার পরিচালন সমিতি বামেদের দখলে ছিল, তা বিনা-প্রতিদ্বন্দ্বিতায় দখল করে নিল ঘাসফুল শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!