এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সংখ্যালঘুদের কাছেও আর ব্রাত্য নয় বিজেপি, এবার অভিষেক-গড়ে থাবা বসালো গেরুয়া শিবির

সংখ্যালঘুদের কাছেও আর ব্রাত্য নয় বিজেপি, এবার অভিষেক-গড়ে থাবা বসালো গেরুয়া শিবির



এতদিন একটা গড়পড়তা ধারণা ছিল, বিজেপি হিন্দুত্ববাদী দল এবং সেই কারণেই সংখ্যালঘুদের কাছে ব্রাত্য। এমনকি সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনেও দেখা গেছে, বাংলায় সংখ্যালঘুরা বিজেপির বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীদের ঢেলে ভোট দিয়েছেন। যে কারণে এক বিতর্কিত সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী সংখ্যালঘুদের এই ভোটদানকে ‘দুধ দেওয়া গরু’ ও ‘লাথি খাওয়ার’ প্রসঙ্গ টেনে এনে বিতর্ক বাড়িয়েছেন।

কিন্তু, কেন্দ্রে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেই নরেন্দ্র মোদী ডাক দিয়েছিলেন, এবার তাঁর সরকারের স্লোগান – সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস। আর প্রধানমন্ত্রীর এই স্লোগানে এবার বোধহয় ভরসা করতে শুরু করলেন সংখ্যালঘু মানুষরা। কেননা কিছুদিন আগেই, তৃণমূলের মায়া কাটিয়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন লাভপুরের সংখ্যালঘু বিধায়ক মনিরুল ইসলাম।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর এবার, তাঁর দেখানো পথেই তৃণমূলের অঘোষিত দুনম্বর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড়ে সংখ্যালঘু ভোটে বড়সড় ভাঙন ধারালো বিজেপি। গতকাল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় এলাকা ডায়মন্ড-হারবারের মধ্যে অন্যতম সংখ্যালঘু অধ্যুষিত এলাকা মেটিয়াবুরুজ থেকে তৃণমূল কংগ্রেস নেতা আনিসুর রহমান মোল্লা অন্তত শ দেড়েক অনুগামী নিয়ে বিজেপিতে যোগদান করলেন। বিজেপি সূত্রে জানা গেছে এঁদের মধ্যে বেশিরভাগই তৃণমূলের সক্রিয় কর্মী ও সংখ্যালঘু নেতা বলে পরিচিত।

প্রসঙ্গত, সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে গোটা রাজ্যজুড়েই দুর্দান্ত ফল করলেও, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ডায়মন্ড-হারবারে কার্যত দাঁত ফোটাতে পারে নি বিজেপি। শুধুমাত্র এই মেটিয়াবুরুজ বিধানসভা থেকেই তৃণমূল কংগ্রেস প্রায় ৭০ ভোটের লিড পায়। কিন্তু এবার সেই মেটিয়াবুরুজের অন্তর্গত কলকাতা পুরসভা এলাকার ১৩৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা আনিসুর রহমান মোল্লা নিজের অনুগামীদের নিয়ে গেরুয়া শিবিরে যোগ দিলেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!