এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই আবার স্বমহিমায় প্রত্যাবর্তন তৃণমূলের হেভিওয়েট নেতার

একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই আবার স্বমহিমায় প্রত্যাবর্তন তৃণমূলের হেভিওয়েট নেতার



গতবছরের একুশে জুলাইয়ের শহীদ দিবসে রাজ্যের প্রাক্তন হেভিওয়েট মন্ত্রী মদন মিত্র মঞ্চে না উঠে এক ফলের দোকানের সামনে টুলে বসেই পুরো অনুষ্ঠানটি দেখেন। আর এই মঞ্চে না ওঠা নিয়ে জল্পনা কম হয় নি গত এক বছর ধরে। যদিও এরপরে বারেবারেই প্রকাশ্যে তিনি জানান, তার নীচে থাকার খবর পেয়ে স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে নিজে ডেকে পাঠিয়েছিলেন মঞ্চে উঠতে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু যেহেতু মিছিল করে আসার সময় তাঁর পাঞ্জাবি বৃষ্টি ও কাদাতে নষ্ট হয়ে গিয়েছিল, তাই ওই অবস্থায় মঞ্চে ওঠা যায় না বলে তিনি নিজেই নাকি মঞ্চে ওঠেন নি। এত সুস্পষ্ট ব্যাখ্যা দেওয়ার পরেও তাঁকে নিয়ে জল্পনা থামে নি। বিশেষ করে একের পর এক নির্বাচনে দলের প্রচারের দায়িত্ত্ব না পেয়ে একসময় তিনি নিজেকে ‘লাস্ট বয়’ বলাই জল্পনা আরো বাড়ে।

কিন্তু এরপর গঙ্গা দিয়ে জল অনেক গড়িয়ে যায় – বদলে যায় অনেক সমীকরণ। ইদানিং তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করতে দেখা গেছে মদনবাবুকে। ফলে বিভিন্ন গুরুদায়িত্ত্বও তাঁর কাঁধে অর্পিত হচ্ছে ধীরে ধীরে, এমনকি দলীয়স্তরে গুঞ্জন শীঘ্রই প্রাক্তন তৃনমূলনেতা মুকুল রায়ের স্থলাভিষিক্ত হতে চলেছেন তিনি। জেলার বিভিন্ন সভাতেও উজ্জ্বল উপস্থিতি লক্ষ্য করা গেছে বিগত বেশ কিছুদিন ধরেই বলে রাজনৈতিক মহলের পর্যবেক্ষন।

এতসব সত্ত্বেও গতকাল আমাদের সাংবাদিকদের আনা খবরের পরিপ্রেক্ষিতে আমরা একটা খবর করি যেখানে আপনাদের জানাই তৃণমূল কংগ্রেসের শহীদ দিবসের মঞ্চে এবারেও অনুপস্থিত ছিলেন মদনবাবু। যদিও বর্তমান পরিস্থিতিতে মদনবাবুর অনুপস্থিতির খবর আমাদের কাছেই বিস্ময়ের ছিল – সেই কথা সেই একই প্রতিবেদনে আমরা জানাইও। কিন্তু এরপরেই এক পাঠক আমাদের মারাত্মক ভুলটি ধরিয়ে দেন – তিনি আমাদের একটি ছবি পাঠিয়ে স্পষ্ট করে দেন মদনবাবু কাল মঞ্চেই ছিলেন এবং ছিলেন স্বমহিমায়। একটি ভুল তথ্যের ভিত্তিতে এই ভ্রমের জন্য আমরা আন্তরিকভাবে মদনবাবু, সমস্ত তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থক ও আমাদের অগণিত পাঠকের কাছে আন্তরিকভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!