এখন পড়ছেন
হোম > অন্যান্য > অবশেষে অযোধ্যায় শুরু রামমন্দির! জানেন ঠিক কত খরচ হতে চলেছে? কত দিন লাগবে শেষ হতে?

অবশেষে অযোধ্যায় শুরু রামমন্দির! জানেন ঠিক কত খরচ হতে চলেছে? কত দিন লাগবে শেষ হতে?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাম শব্দটি হিন্দু সম্প্রদায় তথা সমগ্র ভারতবাসীর কাছে পুজনীয় বিষয়। বৈদিক সাহিত্য অনুযায়ী ‘ রাম ‘ বলতে আনন্দদায়ক, সুন্দর, মনোহর – কে বোঝায়। পালি সাহিত্যে বা বৌদ্ধ গ্রন্থে ‘ মনকে প্রীত করে যে ‘ সেই অর্থে রাম শব্দটি ব্যবহৃত হয়। সর্বোপরি বাল্মীকি রচিত ‘ রামায়ণ ‘ ই রামচন্দ্রের কাহিনীর মুখ্য পরিচায়ক হিসেবে প্রসিদ্ধ।

রামায়ণ অনুযায়ী রামচন্দ্রের জন্ম অযোধ্যায় ও তাঁর রাজ্য অযোধ্যা। শুধু তাই নয়, পুরাণ ও ইতিহাসে তিনি ন্যায়নিষ্ঠ, রাজর্ষি হিসেবেই চিহ্নিত। তাই তাঁর বাসস্থান যে হিন্দুদের কাছে পবিত্র তীর্থক্ষেত্র হবে তাতে সন্দেহ থেকে না।

সম্প্রতি উত্তরপ্রদেশের অযোধ্যায় ৫০০ বছরের বিতর্কিত জমিতে শুরু হতে চলেছে রাম মন্দির প্রতিষ্ঠার কাজ। কোর্টে এর নির্ণয় সামনে আসার পর থেকেই ভক্তদের মধ্যে কবে থেকে শুরু হতে পারে কাজ, সেই বিষয়ে আগ্রহ ছিলই। এবার সেই স্বপ্ন পূরণ হতে যে আর বেশি দেরি নেই তা জানা গেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কেমন ভাবে হবে এই কাজ? কী বা লাগতে পারে? জেনে নিন সমস্ত তথ্য –
প্রথমতঃ- প্রথমে আনুমানিক ১০০০ কোটি টাকা লাগতে পারে বলে জানা গেলেও কমপক্ষে যে ৩০০ কোটি টাকা ব্যয় হতে পারে সেই তথ্য পাওয়া গেছে।

দ্বিতীয়তঃ- ভূমি পূজনের জন্যে দেশের বিভিন্ন স্থান থেকে আসছে পবিত্র মাটি, যা দিয়েই নাকি শুরু হবে ভূমি পূজনের কাজ।

তৃতীয়তঃ – ভূমি পুজোর জন্যে তৈরি করা হয়েছে ৪০ কেজি রুপোর ইট। সোশাল মিডিয়ার দৌলতে তা দেখেছেন হয়তো সবাই।

চতুর্থতঃ – মন্দিরের উচ্চতা হতে চলেছে ১৬১ ফুট। মন্দিরের ৫ টি ছোট চূড়া থাকবে। সেখানে রাম সীতা লক্ষ্মণের হনুমানের সঙ্গে থাকবে গণেশের মূর্তিও।

শুধু তাই নয় এত বড়ো মন্দির প্রতিষ্ঠার জন্য সাহায্যও নেওয়া হতে পারে দেশবাসীর কাছ থেকে বলে জানা যাচ্ছে।তবে মন্দির প্রতিষ্ঠা শেষ হতে সময় লাগতে পারে প্রায় ৩ – ৪ বছর বলে জানা গেছে। তাই আর দেরি না করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের সঙ্গে উপস্থিত থাকতে, সেখানে পৌঁছনোর সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!