এখন পড়ছেন
হোম > অন্যান্য > কেমন হতে চলেছে আজকের আইপিএলে কেকেআর আর রাজস্থানের দ্বৈরথ? খেলার আগে উঠে এলো সম্ভাব্য অনেক বিষয়!

কেমন হতে চলেছে আজকের আইপিএলে কেকেআর আর রাজস্থানের দ্বৈরথ? খেলার আগে উঠে এলো সম্ভাব্য অনেক বিষয়!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- আইপিএলে বর্তমানে রাজস্থান রয়্যালস সেরা টিম। দলের নাম নিলেই উঠে আসে সঞ্জু স্যামসন, জস বাটলার ও রাহুল তেওটিয়ার নাম। সেই সঙ্গে এদের মারকাটারি খেলায় রাজস্থান রয়্যালস যেন পাওয়ারহিটিংয়ের জায়গায় পৌঁছে গেছে। এবারের খেলায় দুই ইনিংসে দু’শো রানের গণ্ডি পেরিয়ে গেছে তারা। আগের ম্যাচেই রেকর্ড রান তাড়া করে কেএল রাহুলের কিংস ইলেভেন পঞ্জাবকে হারিয়েছে তারা। তবে আজ দুবাইয়ে তাদেরই প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সকে। তাই আজকের ম্যাচ নিয়ে উত্তেজনা চরমে।

অন্যদিকে ইতিমধ্যেই, আগের খেলায় জিতে কেকেআর অধিনায়কের শাপমোচন হয়েছে। তবে এবার কেকেআরের সামনে সব চেয়ে বড় কাঁটা হয়ে দাঁড়াতে পারে রাজস্থান। আর সেই বিষয়ে যথেষ্ট সচেতন নাইটরা। প্র্যাক্টিসে তাই আগে থেকেই বল নিয়ে অনুশীলন করতে দেখা গেল বরুণ চক্রবর্তী, সুনীল নারাইন ও কুলদীপ যাদবকে। অন্যদিকে বোলিং কোচ কাইল মিলস পেসারদের নিয়েও ডেথ ওভার বোলিংয়ের বিশেষ ক্লাস করালেন। ইয়র্কারের সঙ্গেই স্লোয়ার ডেলিভারি যাতে করা যায়, তার প্রস্তুতি নিয়েছেন প্যাট কামিন্সরা। তবে কেকেআরের অন্যতম স্তম্ভ মর্গ্যানের কাছ থেকে জানা গেছে যে, তাঁরা বিপক্ষ নিয়ে ভাবত চান না। রাজস্থানের দলে বাটলার ও সঞ্জুর মতো বিধ্বংসী ব্যাটসম্যান রয়েছে এটা ঠিক। সেই সঙ্গে জফ্রার মতো পেসারও রয়েছে। কিন্তু তারা নিজেদের সেরাটা দিতে চান। তাদের বিশ্বাস এর ফলে যে কোনও দলকে হারানো সম্ভব হবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে, রাজস্থানের বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতায় শক্ত ঘাট হতে পারেন বিস্ময় স্পিনার বরুণ। তাঁকে কী ভাবে সামলানো যাবে, সে বিষয়ে আপাতত কারো অভিজ্ঞতা নেই বলেই মনে করা হচ্ছে। বরুণের বল বেশি ঘুরলেও উইকেটের সোজাসুজি ক্রমাগত বল করে যেতে পারেন তিনি। আগের ম্যাচে তাঁর এই গুগলি বলিংয়ের জোরে ফিরে যেতে হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। আপাতত আবু ধাবিতেই অনুশীলন করেছে কেকেআর। তবে এখানে মনে করা হচ্ছে, ম্যাচের অন্যতম আকর্ষণ হতে পারে সঞ্জু বনাম আন্দ্রে রাসেল। তবে নাইটদের ওপেনিং জুটির ব্যর্থতা সমস্যায় ফেলতে পারে। কারণ আগের দুই ম্যাচেই ব্যর্থ হতে দেখা গেছে সুনীল নারাইনকে। তাই রাজস্থানের বিরুদ্ধে শুভমনের সঙ্গে নারাইনকে আরও একটি সুযোগ দেওয়া হবে কিনা, সেটা ভাবাচ্ছে অনেককে। তবে নতুন বলের মোকাবিলা করতে নীতীশ রানা, দীনেশ কার্তিক প্রস্তুত হচ্ছেন বলে জানা গেছে।

অন্যদিকে, চলতি আইপিএলে মাত্র দুটো ইনিংস দেখার পরেই সঞ্জুকে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তুলনা করা শুরু হয়েছে। যা নিয়ে তাঁকে বলতে শোনা গেছে, তাঁর মতে, ধোনির মতো কেউ খেলতে পারবে না। তাই কারও সে রকম চেষ্টা করা উচিতও নয়। তবে সেই সঙ্গে বিরাট কোহালি তাঁকে যেভাবে পরামর্শ দিয়ে উদ্বুদ্ধ করেছেন, তাতেও তিনি আপ্লুত। তাঁর কথায়, বিরাট তাঁকে জিজ্ঞেস করেছিলেন, কতদিন তিনি ক্রিকেট খেলতে চান। সেই প্রসঙ্গে তিনি বলেছিলেন আরও ১০ বছর। তখন বিরাট তাঁকে এই ১০ বছর সব কিছু ভুলে নিজেকে নিংড়ে দিতেই পরামর্শ দিয়েছেন। সেই বিরাট-মন্ত্রই এখন কেরলের সঞ্জুর জীবনে আলো দেখাচ্ছে বলে জানিয়েছেন তিনি। তবে সেই মন্ত্র আজকের খেলাতেও তাঁকে সেরা জায়গা দেয়, নাকি কেকেআর জিতে নেন ম্যাচ, সেটাই দেখার অপেক্ষা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!