এখন পড়ছেন
হোম > অন্যান্য > নতুন বছরের শুরুতে রাজ্যে এবং দেশের দৈনিক করোনা রিপোর্ট কি বলছে, দেখে নিন একনজরে

নতুন বছরের শুরুতে রাজ্যে এবং দেশের দৈনিক করোনা রিপোর্ট কি বলছে, দেখে নিন একনজরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিশ্বের বিভিন্ন দেশের করোনা পরিস্থিতির অবনতি হয়েছে বর্তমান সময়। তার সাথেই রয়েছে করোনার নতুন স্ট্রেনের আতঙ্ক। ব্রিটেনে সবচেয়ে বেশি থাবা বসিয়েছে এই নতুন ধারার করোনা। ইতিমধ্যেই কলকাতা সহ দেশের বিভিন্ন প্রান্তে করোনার নতুন স্ট্রেনের খোঁজ পাওয়া গেছে। তবে আমাদের দেশের করোনার গ্রাফ বেশ কিছদিন ধরেই নিম্নমুখী। সঙ্গে নতুন বছরের শুরুতেই অক্সফোর্ড ভ্যাকসিন পেল অনুমোদন। আসুন দেখেনি কেমন রয়েছে কোরোনা পরিস্থিতি গত ২৪ ঘণ্টায়।

দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৯০৭৯ জন, কালকের তুলনায় সংখ্যাটা কিছুটা কমেছে। কাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২০০৩৫। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৯৬২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২২৪ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ২,৫০,১৮৩।

রাজ্যগুলির মধ্যে দৈনিক করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কেরালা, সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৯৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পর রয়েছে মহারাষ্ট্র, সেখানে ৩৫২৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত ২৪ ঘণ্টায়, এই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৫৩ জন, যা গতকালের তুলনায় ১৭ কম। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৩১,৮৬২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ১৪৯৬ জন। নতুন করে ২৬ জন প্রাণ হারিয়েছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১১৬১৬ জন।

রাজ্যের সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬.১৪%। গত ২৪ ঘণ্টায় ৩৯,১০৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের বুলেটিনে। রাজ্যে দৈনিক সংক্রমণ এর দিক থেকে এখনও শীর্ষে আছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় ২৮০ জন নতুন করে কোরোনা আক্রান্ত হয়েছে কলকাতায়।

এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনার নাম, সেখানে নতুন করে কোরোনা আক্রান্ত হয়েছে ২২৯ জন। বাকি সমস্ত জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে ১০০ এর কম। সক্রিয় করোনা আক্রান্ত এর সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে কলকাতার নাম। দৈনিক মৃত্যুতে শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগনার নাম, সেখানে গত ২৪ ঘণ্টায় ৮ জন প্রাণ হারিয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!