এখন পড়ছেন
হোম > অন্যান্য > কি বলছে রাজ্য এবং দেশের আজকের করোনা রিপোর্ট? দেখে নিন একনজরে

কি বলছে রাজ্য এবং দেশের আজকের করোনা রিপোর্ট? দেখে নিন একনজরে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আমাদের দেশের করোনার গ্রাফ বেশ কিছদিন ধরেই নিম্নমুখী। দেশের সঙ্গে সঙ্গে রাজ্যেও করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছু কমেছে।তবে শুরু হয়েছে ব্রিটেনের বিমান পরিষেবা, ব্রিটেন ফেরত যাত্রীরা ফিরছে দেশে। ইতিমধ্যেই ব্রিটেন ফেরত বিমান যাত্রীদের মধ্যে কলকাতা সহ দেশের বিভিন্ন প্রান্তে করোনার নতুন স্ট্রেনের খোঁজ পাওয়া গেছে। তবে খুশির খবর নতুন বছরের শুরুতেই ভ্যাকসিন আসে গেছে আমাদের হাতের নাগালে। আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ভ্যাকসিন দেওয়া। আসুন দেখেনি কেমন রয়েছে কোরোনা পরিস্থিতি গত ২৪ ঘণ্টায়।

দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৬৯৪৬ জন, কালকের তুলনায় সংখ্যাটা কিছুটা বেড়েছে। কাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৫৯৬৮। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৬৫২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯৮ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ২,১৩,৬০৩। গত ২৪ ঘণ্টায়, ৭,৪৩,১৯১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে ভারত সরকার।

রাজ্যগুলির মধ্যে দৈনিক করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কেরালা, সেখানে গত ২৪ ঘণ্টায় ৬০০৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর পর রয়েছে মহারাষ্ট্র, সেখানে ৩৫৫৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

গত ২৪ ঘণ্টায়, পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৩ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৫১। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৬২,৭৯৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা মুক্ত হয়েছেন ৭৯৪ জন। নতুন করে ১৮ জন প্রাণ হারিয়েছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে।

এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭৩০৩ জন। আক্রান্তের সংখ্যা রাজ্যের সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬.৯৩%। গত ২৪ ঘণ্টায় ৩০,১০৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয়েছে রাজ্য সরকারের বুলেটিনে। ১২ দিন টানা রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০০ এর নিচে রয়েছে।

রাজ্যে দৈনিক সংক্রমণ এর দিক থেকে শীর্ষে আছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় ২৭৫ জন নতুন করে কোরোনা আক্রান্ত হয়েছে । এর পরেই রয়েছে কলকাতার নাম, সেখানে নতুন করে কোরোনা আক্রান্ত হয়েছে ১৬৯ জন। বাকি সমস্ত জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে ৫০ এর কম। সক্রিয় করোনা আক্রান্ত এর সংখ্যার দিক থেকে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। দৈনিক মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগনা, সেখানে ৬ জন প্রাণ হারিয়েছে কোরোনা ভাইরাসের আক্রমণে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!