এখন পড়ছেন
হোম > জাতীয় > করোনা পরিস্থিতিতে কোষাগার সামলাতে এই বছরের জন্য ভাতা বন্ধ করার সিদ্ধান্ত নিল এই রাজ্যসরকার

করোনা পরিস্থিতিতে কোষাগার সামলাতে এই বছরের জন্য ভাতা বন্ধ করার সিদ্ধান্ত নিল এই রাজ্যসরকার



করোনা পরিস্থিতিতে কোষাগার সামলাতে এই বছরের জন্য ভাতা বন্ধ করার সিদ্ধান্ত নিল এই রাজ্যসরকার

করোনা পরিস্থিতিতে কোষাগার সামলাতে এই বছরের জন্য ভাতা বন্ধ করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। দেওয়া হবে না রাজ্য সরকারি কর্মচারী ও শিক্ষকদের ছয় রকমের ভাতা। রাজ্য মন্ত্রী সভার সিদ্ধান্ত অনুযায়ী এই ছয়টি ভাতার আওতায় পড়েছে – দুর্নীতি দমন শাখা, সিটি কমপেনসেটরি অ্যালাউন্স, স্পেশাল অ্যালাউন্স, সেক্রেটারিয়েট অ্যালাউন্স, তছরুপ সংক্রান্ত অপরাধ দমনের শাখা, এবং জুনিয়র ইঞ্জিনিয়রদের দেওয়া বিশেষ ভাতা।

তবে কোনো সরকারি কর্মচারী বা শিক্ষকদের বেতন থেকে অর্থ কাটা হবে না বলে জানানো হয়েছে উত্তর প্রদেশ সরকারের তরফ থেকে। এই বিশেষ ভাতাগুলি বন্ধ করলে উত্তর প্রদেশ সরকারের কোষাগারে থাকবে অতিরিক্ত ১৫০০ কোটি টাকা এমনটাই জানিয়েছেন উত্তরপ্রদেশের অর্থ দফতরের অতিরিক্ত মুখ্যসচিব সঞ্জীব মিত্তল। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে গোটা বিশ্বের অর্থনৈতিক অবস্থা শোচনীয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্বভাবতই উত্তরপ্রদেশ সরকারের ঘরে টাকার যোগানের টান পড়েছে বলে এদিন জানা যায়। এতে অবশ্য সরকারি কর্মী এবং শিক্ষকরা কোনো মতামত দেননি বলেই জানা গেছে। প্রভিডেন্ট ফান্ডের জন্য যে টাকা কাটা হতো সামনের তিন মাস সেই টাকার পরিমাণ কিছুটা কম কাটা হবে বলে ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সিতারমণ। বুধবার বিকেল চারটেতে তিনি জানান, আগামী তিন মাস সরকারি কর্মচরীদের ১২ শতাংশ পিএফ কাটা হবে এবং বেসরকারি কর্মীদের ক্ষেত্রে ইপিএফ কাটা হবে ১০ শতাংশ।

ফলে ১০ শতাংশ সরকারের পক্ষ থেকে এবং ১০ শতাংশ অর্থ কোম্পানিকে দিতে হবে। ইপিএফ কম জমা দেওয়ার ফলে তাদের হাতে থাকবে নগদ ৬৭৫০ কোটি টাকা। এর ফলস্বরূপ বেসরকারি কর্মীরা বেতনের কিছু বেশি টাকা হাতে পাবেন। করোনার জেরে বর্তমানে জেরবার একাধিক বেসরকারি সংস্থা। তবে এই সিদ্ধান্ত উত্তরপ্রদেশ তথা দেশের অর্থনৈতিক অবস্থা কিছুটা সামলাতে সহায়তা করবে বলেই জানায় বিশেষজ্ঞ মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!