এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > তৃণমূলের শক্ত ঘাঁটিতে কোথাও শূন্য, কোথাও ১০এর নীচে! পর্যালোচনা শুরু হতেই অস্বস্তিতে বিজেপি

তৃণমূলের শক্ত ঘাঁটিতে কোথাও শূন্য, কোথাও ১০এর নীচে! পর্যালোচনা শুরু হতেই অস্বস্তিতে বিজেপি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনে শোচনীয় পরাজয় ঘটেছে বিজেপির। একাধিক জেলায় ঘাসফুল শিবিরের কাছে পরাস্ত হতে হয়েছে গেরুয়া শিবিরকে। তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত বীরভূম জেলাতে যেমন বিজেপির শোচনীয় পরাজয় এসেছে, তেমনি পরাজয় এসেছে দক্ষিণ ২৪ পরগণা জেলাতে। তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত এই জেলায় দেখা যাচ্ছে যে, জেলার বেশকিছু বুথে কোনো ভোটই পায় নি বিজেপি। আবার বেশ কিছু বুথে বিজেপির ভোট সংখ্যা অত্যন্ত কম। যে বুথগুলোতে ১০ এরও কম ভোট পেয়েছে বিজেপি। আবার বেশ কিছু বুথে ১০০ টি ভোটের গণ্ডিও পার করতে পারে নি বিজেপি। তৃণমূলের কাছে কোন লড়াইই দিতে পারেনি বিজেপি এই জেলার নানা কেন্দ্রে।

বুধ ভিত্তিক ফল প্রকাশের পর তৃণমূলের শক্তিশালী গড় বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিজেপির দৈন্যদশা বারবার প্রকাশ্যে এসে পড়ছে। তৃণমূল ঝরে জেলায় উড়ে গেছে বিজেপি। বেশকিছু বুথে বিজেপিকে তৃতীয় স্থানে ফেলে দিয়েছে আব্বাস সিদ্দিকীর দল। বিশেষত সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রগুলিতে দলের অবস্থা অত্যন্ত খারাপ। দেখা গেছে গত লোকসভা নির্বাচনে দক্ষিণ ২৪ পরগনা জেলায় তৃণমূলের কাছে বড়োসড়ো পরাজয় এসেছিল বিজেপির। আর এবারের বিধানসভা নির্বাচনে জেলাতে প্রায় ধুয়েমুছে সাফ গেরুয়া শিবির। লোকসভার তুলনায় বিধানসভা নির্বাচনের ফলাফল আরো খারাপ হয়েছে বিজেপির।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বুথ ভিত্তিক ফলাফল সামনে এলে দেখা যাচ্ছে, এই জেলার গ্রামীণ বিধানসভা কেন্দ্র গুলির একাধিক বুথে দশটি ভোটও পায়নি বিজেপি। জেলার ১০৬৫ টি বুথে অত্যন্ত কম ভোট পেয়েছে বিজেপি। ভাঙ্গড়ের ১৭ টি বুথে বিজেপি কোন ভোট পায় নি, ১৫১ টি বুথে বিজেপি ১ থেকে ৯ টি ভোট পেয়েছে। ক্যানিং পূর্ব, মেটিয়াবুরুজের বেশকিছু বুথে বিজেপি ১০০ টি ভোটের গন্ডিও পার করতে পারেনি। মগরাহাট পশ্চিম কেন্দ্রের কিছু বুথে বিজেপির ভোট সংখ্যা শুন্য। এই কেন্দ্রের ৮১ টি বুথে ১ থেকে ৯ এর মধ্যে ভোট রয়েছে বিজেপির। কুলপির ২ টি মহেশতলার, ৩ টি বুথে বিজেপি কোন ভোট পায়নি। বাসন্তী, মগরাহাট পূর্ব, ডায়মন্ড হারবারের কিছু বুথে বিজেপি ১ থেকে ৯ এর মধ্যে ভোট পেয়েছে। বিজেপি কোথাও পাঁচটি, কোথাও একটি এরকম ভোট পেয়েছে। দেখা যাচ্ছে দক্ষিণ ২৪ পরগনার ৩১ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৬ টি বিধানসভা কেন্দ্রে একেবারেই পর্যুদস্ত বিজেপি।

যেসব বুথে বিজেপির ভোট অত্যন্ত কম বা শুন্যে নেমে গেছে সেখানে বিজেপিকে পেছনে ফেলে এগিয়ে গেছে আব্বাস সিদ্দিকীর দল। অন্যদিকে অভাবনীয় ফলাফল এসেছে তৃণমূলের। লোকসভার তুলনায় বিধানসভায় যথেষ্ঠ ভোট বাড়িয়ে নিতে পেরেছে তৃণমূল। বিধানসভা ভোটে বিজেপির অবস্থান গ্রামীণ কেন্দ্রের কেন্দ্রের তুলনায় শহর কেন্দ্রে কিছুটা ভালো। তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত দক্ষিণ ২৪ পরগনায় ভালো ফলের ব্যাপারে তেমন আশাবাদী ছিল না বিজেপি। কিন্তু নির্বাচনে এই জেলায় যে ফলাফল এসেছে, তা তীব্র অস্বস্তিতে ফেলে দিয়েছে গেরুয়া শিবিরকে। জেলায় দলের সংগঠন নিয়েও নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!