এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > তৃণমূলের বিধায়ক মঞ্চ থেকে মমতাকে থানার ওসি বদল করার আবেদন মমতার! জোর শোরগোল!

তৃণমূলের বিধায়ক মঞ্চ থেকে মমতাকে থানার ওসি বদল করার আবেদন মমতার! জোর শোরগোল!



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্য পুলিশের বিরুদ্ধে একাধিকবার নিষ্ক্রিয়তা, নিরপেক্ষ হীনতা ও পক্ষপাতের অভিযোগ এনেছে রাজ্যের বিভিন্ন বিরোধীদল। পশ্চিমবঙ্গের পুলিশ এখন আর নিরপেক্ষ নেই। এই পুলিশ তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। এমন বহু অভিযোগ উঠেছে। রাজ্যপাল জগদীপ ধনকর রাজ্য পুলিশের বিরুদ্ধে বহুবার অভিযোগ তুলেছেন। রাজ্য পুলিশের ডিজিকে দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্যও করেছিলেন তিনি। কিন্তু এবারে জনৈক তৃণমূল বিধায়ক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে থানার ওসি বদল করার দাবি জানালেন। অভিযোগ উঠেছে থানার এই ওসি মদত দিয়ে থাকেন বিজেপিকে, আর এর ফলে যথেষ্ট সমস্যায় পড়তে হচ্ছে এলাকার তৃণমূল কর্মীদের।

তৃণমূল বিধায়কের এই দাবিতে শোরগোল পড়ে গেল রাজ্য রাজনীতিতে। খোদ শাসকদল তৃণমূলের পক্ষ থেকে পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় আশ্চর্য সকলে। গতকাল রবিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুরের চাইপাট এলাকায় তৃণমূলের পক্ষ থেকে এক বিজয়া সম্মেলনি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠান মঞ্চ থেকে দাসপুরের তৃণমূল বিধায়ক মমতা ভুঁইয়া মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে দাবি করলেন, ” দাসপুর থানার ওসি বদল করুন। উনি বিজেপির হয়ে কাজ করছেন। ২৪টি অঞ্চলের আমাদের কর্মীদের খুব কষ্ট করতে হচ্ছে।”

প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুলিশ মন্ত্রীও। তাই রাজ্য পুলিশের বিরুদ্ধে তাঁর দলের বিধায়ক এমন অভিযোগ আনায় অস্বস্তিতে শাসকদল।এ বিষয়ে দাসপুর থানার ওসি সুদীপ ঘোষালকে সাংবাদিকেরা প্রশ্ন করলে তিনি জানালেন যে, এ বিষয় নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না। ইতিপূর্বে বিরোধী দলের পক্ষ থেকে পুলিশের নামে বারবার অভিযোগ উঠেছে যে, বিরোধীদের নামে মিথ্যা কেস দিয়ে ফাঁসিয়েছে পুলিশ, গাঁজার মিথ্যা কেস দিয়ে হেনস্থা করা হয়েছে, লকআপে পিটিয়ে হত্যা করা হয়েছে। এমন বহু অভিযোগ উঠেছে বিরোধী পক্ষ থেকে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু গতকাল তৃণমূল বিধায়ক মমতা ভুঁইয়ার থানার ওসির বিরুদ্ধে ওঠা এই অভিযোগ একেবারেই বেনজির ঘটনা। দাসপুর থানার ওসি সুদীপ ঘোষালের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ প্রসঙ্গে পশ্চিম মেদিনীপুরের জেলা বিজেপির জনৈক নেতা জানালেন যে, রাজ্যের বেশিরভাগ পুলিশ এখন তৃণমূলের দালালে পরিণত হয়েছেন। তবে হাতেগোনা কিছু পুলিশ অফিসার আছেন, যারা এখনো মেরুদন্ড সোজা রেখে কাজ করে চলেছেন। তাদেরকেই বলা হচ্ছে বিজেপি।

এ প্রসঙ্গে তিনি আরও জানালেন যে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বহুকাল আগেই বলেছেন যে, তৃণমূল দলটা পুলিশের ভরসাতেই চলছে। আজ যদি পুলিশ এই দলের পক্ষ থেকে সরে যায়, তাহলে কালই এই সরকার পড়ে যাবে। সেইসঙ্গে উঠে যাবে তৃণমূল দলটিও। গতকাল তৃণমূলের বিধায়কের পুলিশের বিরুদ্ধে ওঠা এই অভিযোগকে কেন্দ্র করে শোরগোল পড়ে গেল রাজ্যর রাজনীতি মহলে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!