এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > প্রয়াত হলেন হেভিওয়েট তৃণমূল নেতা, শোকের ছায়া রাজনৈতিকমহলে !

প্রয়াত হলেন হেভিওয়েট তৃণমূল নেতা, শোকের ছায়া রাজনৈতিকমহলে !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পুরুলিয়ার প্রাক্তন পুরপ্রধান তারকেশ চট্টোপাধ্যায় সম্প্রতি প্রয়াত হয়েছেন বলে জানা গেছে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে। জানা গেছে, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে পুরুলিয়ার নামোপাড়ায় নিজের বাড়িতেই মারা যান তিনি।

তাঁর মৃত্যুতে, তাঁর ভাইপো রাজা চট্টোপাধ্যায় শুক্রবার জানিয়েছেন ‘‘গত দু’-তিন দিন ধরে শরীর কিছুটা খারাপ ছিল। নিজেই মোটরবাইক চালিয়ে ডাক্তারের কাছে যান। গত রাতে শোয়ার আগে আমাকে পিঠে গরম তেল মালিশ করে দিতে বললেন। পরে আমার ঘুম ভাঙায় ডাকতে গিয়ে সাড়া পাইনি। তখনই আঁচ করি, বিপদ ঘটেছে।’’

অন্যদিকে, তাঁর মৃত্যুতে পুরুলিয়ার প্রাক্তন পুরপ্রধান সিপিএমের বিনায়ক ভট্টাচার্য বলেন, ‘‘২০০০ সালে আমি তারকেশবাবুর কাছ থেকেই দায়িত্বভার গ্রহণ করেছিলাম। রাজনৈতিক মতপার্থক্য থাকলেও সে ভাবে রাগতে দেখিনি। ঠান্ডা মাথায় কাজ করতেন। পুরসভার কাজকর্ম খুব ভাল বুঝতেন।’’ এলাকার তৃণমূল সভাপতি বিভাসরঞ্জন দাসের কথাতেও শোক প্রকাশ পেয়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তিনি বলেন, ‘‘আমাদের রাজনীতিতে হাতেখড়ি তারকেশবাবুর কাছেই। পুরসভার কাজকর্ম হাতে ধরে শিখিয়েছিলেন।’’ অন্যদিকে, এলাকার এক স্থানীয় বাসিন্দার কথায়, ‘‘কংগ্রেস, কংগ্রেস-সমর্থিত নির্দল— নানা ভাবে বার বার নির্বাচিত হয়ে পুরসভায় প্রতিনিধিত্ব করেছেন। বর্ণময় চরিত্র তারকেশবাবুর। শহরের রাজনীতিতে একটি অধ্যায়ের শেষ হল।’’

শুক্রবার তেলকলপাড়া শ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠান আয়োজন করা হয়। এর আগে শহরের নামোপাড়ার তাঁর বাড়ি থেকে তারকেশবাবুর মরদেহ জেলা তৃণমূলের কার্যালয়, শহর তৃণমূলের কার্যালয়, মানভূম ভিক্টোরিয়া ইনস্টিটিউশন, পুরসভা ও আরও কিছু প্রতিষ্ঠানে নিয়ে যাওয়া হয়।

এছাড়া তাঁর শেষকৃত্যে পুরুলিয়ার প্রাক্তন পুরপ্রধান সিপিএমের বিনায়ক ভট্টাচার্য ও কৃষ্ণপদ বিশ্বাস, প্রদেশ কংগ্রেসের সদস্য পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়-সহ পুরসভার বর্তমান ও প্রাক্তন কাউন্সিলর, বিভিন্ন দলের রাজনৈতিক কর্মী ও সাধারণ মানুষকে উপস্থিত থাকতে দেখা যায়। প্রসঙ্গত উল্লেখ্য, মানভূম ভিক্টোরিয়া ইনস্টিটিউশনের গণিতের শিক্ষকতা করতেন তিনি।

তাঁর বাবা জগদীশ চট্টোপাধ্যায় লোকসেবক সঙ্ঘের সক্রিয় কর্মী ছিলেন। বাবার পথেই হেঁটে তিনি রাজনীতিতে এসেছিলেন। প্রথম জীবনে লোকসেবক সঙ্ঘ, এবং পরে কংগ্রেসে ও তৃণমূলে যোগ দেন। ছ’বার কাউন্সিলর ও দু’বার পুরপ্রধান হয়েছিলেন বলে জানা গেছে। সেইসঙ্গে মৃত্যু পর্যন্ত তিনি জেলা তৃণমূলের সহ সভাপতি ছিলেন।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!