এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূলে পিকের দরকার পড়ছে কেন! বুঝিয়ে দিলেন মুকুল রায়!

তৃণমূলে পিকের দরকার পড়ছে কেন! বুঝিয়ে দিলেন মুকুল রায়!



তৃণমূল দলের সর্বাধিনায়িকার নাম মমতা বন্দ্যোপাধ্যায়। বিগত বাম সরকারের আমলে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তার ওপর ভর করেই 2011 সালে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু যে দলের নেত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়, সেই দলে ভোট বিশেষজ্ঞের প্রয়োজন হবে, তা স্বপ্নেও কল্পনা করতে পারেনি কেউ। তবে বাস্তব বড় কঠিন। গত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফলাফল খারাপ হওয়ার পর দলের রননীতিকার হিসেবে নিয়োগ করা হয়েছে বিশিষ্ট ভোটগুরু প্রশান্ত কিশোরকে। আর তখনই বিরোধী দলের পক্ষ থেকে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রহণযোগ্যতা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন।

অনেকেই বলেছিলেন, তাহলে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্রেজ নষ্ট হয়ে যাচ্ছে! তাই কি তিনি এখন ভাড়া করে ভোট বিশেষজ্ঞকে নিয়ে এসে দলের সুদিন ফেরাতে চাইছেন! আর নানা মহলের তরফে যখন এই প্রশ্ন তোলা হচ্ছে, ঠিক তখনই এই ব্যাপারে প্রশান্ত কিশোরকে নিয়ে ফের কটাক্ষ করলেন তৃণমূলের প্রাক্তন সেকেন্ড-ইন-কমান্ড তথা বর্তমান বিজেপি নেতা মুকুল রায়। সূত্রের খবর, এদিন বীরভূমের সিউড়ি থানায় লাভপুরের একটি খুনের মামলায় অভিযুক্ত হিসেবে তদন্তের জন্য হাজিরা দিতে আসেন মুকুল রায়। আর সেখান থেকে বেরোনোর পরেই প্রশান্ত কিশোরকে নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই বিজেপি নেতা বলেন, “2011 তে তৃণমূল যখন ক্ষমতায় আসে বা 2014 লোকসভা নির্বাচনে তৃণমূলের জয়ের পর প্রশান্ত কিশোরকে দরকার পড়েনি। কিন্তু এখন প্রশান্ত কিশোরকে দরকার পড়ছে কেন!” বিশেষজ্ঞরা বলছেন, মুকুল রায়ের এই প্রশ্নের মধ্যে অনেক যুক্তি রয়েছে। কেননা তিনি 2011 বা 2014 সালের যে কথা বললেন, সেই সময়ে তৃণমূলের প্রধান দায়িত্বে ছিলেন মুকুল রায়। তার সুচারু মস্তিষ্কেই তৃণমূল জয়লাভ করেছে। কিন্তু মুকুলবাবু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পরেই তৃণমূলে শুরু হয়েছে ভাঙ্গন।

এমনকি লোকসভা নির্বাচনেও তৃণমূল পর্যদুস্ত হয়েছে বিজেপি নেতা মুকুল রায়ের সূক্ষ্ম মস্তিষ্কের ফলে। তাহলে কি তিনি বিজেপিতে চলে আসাতেই তৃণমূল ভেঙে পড়ছে এবং প্রশান্ত কিশোরের মতো ভোট বিশেষজ্ঞের প্রয়োজন হচ্ছে! এদিন সেই কথা তুলে ধরে নিজের প্রয়োজনীয়তা তৃণমূলকে বোঝানোর পাশাপাশি প্রাক্তন দলকে কটাক্ষ করলেন মুকুল রায় বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!