এখন পড়ছেন
হোম > জাতীয় > আজ সংসদ ভবনের বাইরে ধর্না কর্মসূচি চলছে তৃণমূলের

আজ সংসদ ভবনের বাইরে ধর্না কর্মসূচি চলছে তৃণমূলের



আগেই তৃণমূলের কোর কমিটি সভা শেষে সাংবাদিক বৈঠকে এফআরডিআইকে নিয়ে আক্রমণ করেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিল প্রত্যাহার দাবি করে কেন্দ্রকে চিঠিও পাঠিয়েছেন ।আজ তাঁর নির্দেশ মতো ,সকাল সাড়ে দশটা নাগাদ সংসদ ভবনের বাইরে গাঁধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি নিয়েছে তৃণমূল ,এখন বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল সাংসদরা। এই বিলকে আগেই “কালা বিল, ড্রাকুলা আইন” বলেছে তৃণমূল কংগ্রেস।। গান্ধিমূর্তির পাদদেশে পোস্টার হাতে বিক্ষোভ কর্মসূচিতে রয়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সুখেন্দুশেখর রায়, সৌগত রায় সহ অন্য সাংসদরা। পোস্টারে লেখা রয়েছে FRDI বিল প্রত্যাহারের কথা।

প্রসঙ্গত এদিনের কর্মসূচির কথা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল তৃণমূলের তরফ থেকে। যদিও কিসের কর্মসূচি তা নিয়ে সম্যক ধারণা নেই অধিকাংশ তৃণমূল সাংসদ । এ বিষয়ে সাংসদ সুখেন্দুশেখর রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি রীতিমতো অবাক হয়ে পড়েন । তিনি বলেন ” ধর্না? ধর্নার ব্যাপারে তো কেউ কিছু বলেনি ।” তাঁকে আজকের কর্মসূচির কথা জানিয়ে এফআরডিআই ইস্যুতে প্রতিবাদের ভাষা কি হবে জানতে চাইলে তিনি বলেন “ধর্নার ব্যাপারে কিছুই জানি না । আমি তো কোনও sms পাইনি ।” কর্মসূচির কথা শুনে আরেক প্রবীণ তৃণমূল নেতা সৌগত রায়ও অবাক হয়ে যান । তিনি বলেন ” না না এসব কিছু জানি না । আমার কাছে ধর্না নিয়ে কোনো তথ্য নেই । যারা বলছে তাদের জিজ্ঞাসা করুন ।” পরে বলেন “হ্যাঁ, কর্মসূচি আছে । গাঁধীমূর্তির নিচে ধর্না দেওয়া হবে ।” প্রতিবাদ কিভাবে হবে জানতে চাইলে তিনি বলেন “পোস্টার নিয়ে দাঁড়াব । স্লোগান দেব । কেন্দ্রকে এই বিল প্রত্যাহারের দাবি জানাব ।”

স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লিতে এত বড় একটা কর্মসূচি অথচ সাংসদরা জানতে পারলেন না কি ভাবে !! তৃণমূলের রাজ্যসভার সংসদীয় দলনেতা ডেরেক ও’ব্রায়েন অবশ্য বলেন ” সবাইকে জানিয়ে দিয়েছি । sms করেছি । আগামীকাল সংসদের বাইরে সকাল সাড়ে দশটা থেকে ধর্না কর্মসূচি আছে ।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!