এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > তৃণমূলকে ধাক্কা দিয়ে এবার দল ছেড়ে বিজেপিতে যোগদান করলেন একগুচ্ছ হেভিওয়েট নেতা

তৃণমূলকে ধাক্কা দিয়ে এবার দল ছেড়ে বিজেপিতে যোগদান করলেন একগুচ্ছ হেভিওয়েট নেতা



বড় ধাক্কা খেলো তৃণমূল। গতকাল শনিবার তৃণমূলের হাত ছেড়ে এবার বিজেপিতে যোগদান করলেন তৃণমূলের একদা বর্ধমানের তৃণমূলের পত্তনের অন্যতম প্রধান নেতা গোলাম জার্জিস। তাঁর সঙ্গে যোগদান করেন রুবী ধীবর,তৃণমূল কংগ্রেসের আউশগ্রাম ২ নং এর তপশীলি জাতি উপজাতি ও অনগ্রসর সেলের কার্যকরী সভাপতি অশোক মালাকার, বড়শুল জুট মিলের তৃণমূল শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক শিবনাথ সিং।

জানা যাচ্ছে শনিবার কলকাতায় বিজেপি সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন কৈলাশ বিজয়বর্গী। অনুষ্ঠানে হাজির ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা  সমেত অনেক নেতা। জানা যাচ্ছে গোলামবাবু আগে কংগ্রেস করতেন তারপর তিনি তৃণমূলে যোগদান করেন। এমনকি বার্ধমানে যে চারজন নেতার হাত ধরে তৃণমূলের পত্তন ঘটে তাদের মধ্যে অন্যতম ছিলেন গোলামবাবু।

এদিন গোলামবাবু বিজেপিতে যোগদান করে অভিযোগ জানান যে গত পঞ্চায়েত নির্বাচনের জেলা পরিষদের আসনে জয়ী হয়েছিলেন এবংবর্ধমান জেলা পরিষদের জনস্বাস্থ্য দফতরের কর্মাধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন কিন্তু তাঁকে একাধিক অভিযোগের ভিত্তিতে সরিয়ে দেওয়া হয়েছিল কিন্তু কেন তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল অভিযোগ গুলো কি তা তিনি জানেন না। এমনকি এ বছরে যে পঞ্চায়েত নির্বাচন হয়েছে তাতে তৃণমূল প্রার্থী করেননি এই কারণে তাঁর অনুগামীদের চাপে তিনি মনোনয়নপত্র জমা দেন কিন্তু তার পরেও তৃণমূলের চাপে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিতে বাধ্য হন। যদিও তখন শীর্ষ নেতৃত্ব জানিয়েছিলেন তাঁকে দলে সসম্মানে ফিরিয়ে নেওয়া হবে কিন্তু আজ পর্যন্ত তা হয়নি।তাঁকে অপমানিত হতে হয়েছে বারবার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

তাই তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো জানান তাঁকে যে কাজ করার নির্দেশ দিয়েছে বিজেপি তিনি তা পালন করবেন। যতদিন বাঁচবেন করবেন। কেননা তৃণমূল তাঁকে কোনো দিন সম্মান দেয়নি। এদিকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নিয়ে তৃণমূলের মন্ত্রী স্বপন দেবনাথ মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন এঁরা যোগদান করলে তাতে তৃণমূলে কোন ক্ষতি হবেনা। অনেক আগে থেকেই এনারা বিজেপিতে সঙ্গে যুক্ত হয়ে পড়েছিলেন। অন্যদিকে বিজেপির দাবি এই সবে শুরু হলো.এখনো অনেক তৃণমূল নেতা নেত্রীরা এইভাবে বিজেপিতে আসবেন। কেননা তাঁরা তৃণমূলে কোন সম্মান পাচ্ছেন না।

এদিকে রাজনৈতিক মহলের ধারণা তৃণমূল মুখে যতই বলুক কিছু হয়নি কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে তারা। তার কারণ হলো দলের পুরোনো কর্মীরা এক প্রকার ব্রাত্য হয়ে পড়েছেন ফলে গোলাম বাবুর দেখানো পথে তাঁরা আবার হাঁটবেন নাতো এই নিয়েও আবার শুরু জল্পনা। কেননা যদি গুলাম বাবুল দেখানো পথে হেঁটে বিক্ষুব্ধ তৃণমূলীরা বিজেপিতে যোগদান করেন তবে এক বড় ভাঙ্গন অপেক্ষা করছে তৃণমূলের জন্য। যাতে তৃণমূলের ভালো বই খারাপ হবে না। আর তাই রাজনৈতিক মহলের মতে এবার হয়তো পুরোনো কর্মীদের সসম্মানে ফেরানোর প্রক্রিয়া শুরু করতে না পারে তাহলে সামনের লোকসভা ভোট হয়তো কোনো অঘটন ঘটতে পারে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!