এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > বহরমপুরে বাড়ছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব – জেলা সভাপতি ও চেয়ারম্যানের মতবিরোধ প্রকাশ্যে

বহরমপুরে বাড়ছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব – জেলা সভাপতি ও চেয়ারম্যানের মতবিরোধ প্রকাশ্যে



নেতা বনাম নেতার গন্ডগোলেই এখন সবথেকে বিপাকে পড়ছে শৃসকদল তৃনমূল কংগ্রেস। রাজ্যে ঘাসফুল ঝড় অব্যাহত থাকলেও দলের অভ্যন্তরীন বিবাদ মাথাব্যাথার কারন হয়ে দাড়াচ্ছে তৃনমূল ভবনের কাছে। এবার সেই দলীয় কোন্দল স্পষ্ট হয়ে উঠল মুর্শিদাবাদের বহরমপুরে। কিন্তু কি নিয়ে এই বিবাদ?

সূত্রের খবর, কিছুদিন আগেই পুলিশ, প্রশাসন এবং পুজো কমিটির সাথে এক বৈঠকে তৃনমূল পরিচালিত বহরমপুর পৌরসভা সিদ্ধান্ত নেয় যে, এবার পুজোয় শহরের রাস্তায় ওভারহেড গেট করা যাবে না। আর এরপরই পুরসভার এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাস্তায় নামে কয়েকটি পুজো কমিটি। তবে শুধু পুজো কমিটিই নয় আশ্চর্য্যজনক ভাবে সেই পুজো কমিটি গুলির পাশে দাড়িয়ে পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দেখা যায় খোদ জেলা তৃনমূলের সভাপতি তথা তৃনমূল বিধায়ক সুব্রত সাহাকে।

এদিন এক সাংবাদিক সম্মেলনে সুব্রত সাহা বলেন, “ধর্মীয় অনুষ্টানে এইভাবে আঘাত হানা যাবে না। নিরাপত্তার দিক বিবেচনা করে ওভারহেড গেট করতে দিতে হবে।” এমনকী তাঁর এই প্রস্তাব বিবেচনা করার জন্য পুর চেয়ারম্যানের কাছে আবেদন করার পাশাপাশি জেলাশাসক এবং পুলেশ সুপারের সাথেও কথা বলেন মুর্শিদাবাদ জেলা তৃনমূলের সভাপতি। আর এইখানেই শুরু হয়েছে তীব্র বিতর্ক। দলেরই পরিচালিত পুরসভার সিদ্ধান্তে জেলা সভাপতি এইভাবে মুখ খোলায় অস্বস্তিতে পড়েছে তৃনমূল কংগ্রেসও। এদিকে সুব্রত সাহা এইভাবে মুখ খোলায় এদিন ফের সন্ধ্যা 7 টা নাগাদ এই বিষয়ে সকলকে নিয়ে বৈঠকে বসে পুর কতৃপক্ষ।

আর সেই বৈঠকের পরেই পুরসভার চেয়ারম্যান নীলরতন আঢ্য বলেন, “ওভারহেড গেট নিয়ে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল তাতে 187 টির মধ্যে 64 টি পুজো কমিটি তা মেনে নিয়েছে। আর কয়েকটি পুজো কমিটির জন্য এক নেতা অনধিকার চর্চা শুরু করেছেন।” এই বিষয়টি তিনি মুখ্যমন্ত্রী এবং পুরমন্ত্রীকে জানাবেন বলেও হুশিয়ারি দেন তৃনমূল পরিচালিত বহরমপুর পুরসভার চেয়ারম্যান। পাশাপাশি আগের সিদ্ধান্ত থেকে সরে এসে ওভারহেড গেট করার ব্যাপারেও এদিন সিদ্ধান্ত নেয় পুরসভা। তবে বিগত বছরের থেকে এই গেটের সংখ্যা অনেক কম বলে জানা গেছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে ওভারহেড গেট হোক বা না হোক! এই ছোট্টো বিষয় নিয়ে যেভাবে জেলা সভাপতি বনাম পুর চেয়ারম্যান দ্বন্দ্বে জড়ালেন তাতে মুর্শিদাবাদে তৃনমূলের গোষ্টীদ্বন্দ্ব আরও প্রকট হল বলেই মত রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!