এখন পড়ছেন
হোম > রাজ্য > বাড়ি তৈরিতে নাম হেভিওয়েট তৃনমূল নেত্রীর, সরব বিজেপি! পুরভোটের আগে বাড়ছে অস্বস্তি!

বাড়ি তৈরিতে নাম হেভিওয়েট তৃনমূল নেত্রীর, সরব বিজেপি! পুরভোটের আগে বাড়ছে অস্বস্তি!



গত লোকসভায় তৃণমূলের সবথেকে বড় প্রতিবন্ধকতা ছিল, নিচুতলার জনপ্রতিনিধিদের দুর্নীতি। যার কারণে উত্তরবঙ্গের বেশ কিছু আসনে পরাজিত হতে হয়েছে রাজ্যের শাসকদলকে। তবে লোকসভায় তৃণমূলের এই পর্যুদস্ত হওয়ার পর একদম নিচুতলার জনপ্রতিনিধির মধ্যে দুর্নীতি যাতে চেপে না বসে, তার জন্য নানা পরিকল্পনা নেয় ঘাসফুল শিবির। সাধারণ মানুষের কাছে নিজেদের ভাবমূর্তি গড়তে উদ্যোগী হয় তারা।

কেননা সামনেই পৌরসভা এবং তারপর বিধানসভা নির্বাচন। বিজেপি যদি সেই লোকসভার মত এই দুর্নীতির ঘটনায় তাদের চেপে ধরে, তাহলে যে তৃণমূলকে ফের বিপাকে পড়তে হবে, তা ভালই উপলব্ধি করেছিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। কিন্তু পৌরসভা নির্বাচনের আগে এবার উত্তরবঙ্গের বালুরঘাট পৌরসভায় তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যান সহ একাধিক তৃণমূল নেতার সরকারি প্রকল্পের সুবিধা ভোগ করার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ল। যা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে ভারতীয় জনতা পার্টি।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, হাউস ফর অল প্রকল্পে নিজের নাম ঢুকিয়েছেন বালুরঘাট পৌরসভার তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যান বেবি বর্মন। এছাড়াও বেশ কিছু ওয়ার্ডের হেভিওয়েট তৃণমূল নেতা, নেত্রীরা নিজেদের নামে ঘর নিয়েছেন বলে দাবি করেছে ভারতীয় জনতা পার্টি। আর এই বিষয়টি তুলে ধরেই এবার বেশকিছু নেতা-নেত্রীর নামে জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দিয়েছে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বরা। একাংশের মতে, সত্যিই তো তাই! যেখানে দলের পক্ষ থেকে বারবার দুর্নীতি বন্ধ করবার জন্য বার্তা দেওয়া হচ্ছে, সেখানে কেন তৃণমূলের হেভিওয়েট নেত্রী তথা বালুরঘাট পৌরসভার বিদায়ী ভাইস চেয়ারম্যান নিজের মা এবং স্বামীর নামে ঘর নিলেন! এটা কি দুর্নীতি এবং স্বজনপোষণ নয়!

এদিন এই প্রসঙ্গে এক বিজেপি নেতা বলেন, “আমাদের দাবি 24 ঘণ্টার মধ্যে বিষয়টি হেস্তনেস্ত করতে হবে। তৃণমূল নেতৃত্বাধীন প্রশাসনের চাপে এসডিও কোনো ব্যবস্থা নিতে পারছে না। প্রশাসন উল্টে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। দরিদ্রদের থাকবার ঘর অন্যায় ভাবে নিজের নামে করেছেন বেবি বর্মনরা।”

সব মিলিয়ে এবার পৌরসভা নির্বাচনের আগে তৃণমূলের বিদায়ী ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি এবং স্বজনপোষণের অভিযোগ তুলে বিজেপি যেভাবে সরব হচ্ছে, তাতে বালুরঘাটে তৃণমূল অনেকটাই চাপে পড়বে বলে মত ওয়াকিবহাল মহলের। এখন গোটা পরিস্থিতি কোন দিকে এগোয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!