এখন পড়ছেন
হোম > রাজ্য > কৃষকদের জন্য একগুচ্ছ সুখবর নিয়ে এল মমতা সরকার

কৃষকদের জন্য একগুচ্ছ সুখবর নিয়ে এল মমতা সরকার



কৃষকদের জন্য একগুচ্ছ সুখবর নিয়ে এল মমতা সরকার। জানা গেছে আগেই কৃষকদের পেনশনের আওতায় আনা হয়েছিল এবার আরো ৩০ হাজার কৃষককে পেনশন প্রকল্পের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।এখানেই শেষ নয় সঙ্গে রয়েছে আরো চমক। নবান্ন সূত্রে জানা যাচ্ছে যে কৃষকদের পেনশনের পরিমাণও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পেনশন প্রকল্পের আওতায় আনা হচ্ছে প্রায় ১ লাখ ষাটোর্ধ্ব কৃষককে। আর এতদিন ৭০ হাজার কৃষক মাসে ৭৫০ টাকা করে পেনশন পেতেন এবার তা বাড়িয়ে মাসে হাজার টাকা করার সিদ্ধান্ত নিয়েছেন মমতা সরকার। স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া কৃষকমহলে। কিন্তু বাদ সাধছে বিরোধীরা। তাদের দাবি বাম আমল থেকেই এরাজ্যে কৃষকদের পেনশন দেওয়ার ব্যবস্থা চালু রয়েছে।মমতা বন্দ্যোপাধ্যায় এটা চালু করেছেন তা নয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পঞ্চায়েতে খারাপ ফল দেখেই নান জনমোহিনী ঘোষণা করছে তৃণমূল সরকার। কতটা বাস্তবায়িত হবে তা নিয়েও সন্ধিহান তাঁরা।  অন্যদিকে তৃণমূলের দাবি, চলতি বছরের রাজ্য বাজেটেই পেনশনের পরিমাণ বাড়ানোর কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। এখন সেই বিষয়টি কার্যকর করতে চলেছে রাজ্যের কৃষি দপ্তর। এর এর মধ্যে পঞ্চায়েতের খারাপ ভালো ফলের কি আছে? যদিও দমে যেতে রাজি নন বিরোধীরা তাদের ফের দাবি আর লোকসভা ভোট আসছে দেখেই পেনসনের টাকা বাড়ানো হচ্ছে। এতদিন কেন বাড়াননি ?

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!