এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >   পঞ্চম আসনেও প্রার্থী দেবে তৃণমূল? জোর জল্পনা! উৎকণ্ঠায় বাম-কংগ্রেস!

  পঞ্চম আসনেও প্রার্থী দেবে তৃণমূল? জোর জল্পনা! উৎকণ্ঠায় বাম-কংগ্রেস!



বাংলার 5 রাজ্যসভা আসনের নির্বাচন নিয়ে এখন শুরু হল তীব্র জল্পনা। ইতিমধ্যেই চারটি আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তবে পঞ্চম আসনে পর্যাপ্ত বিধায়কের সংখ্যা না থাকায়, এখনও পর্যন্ত কোনো প্রার্থী ঘোষণা করেনি রাজ্যের শাসক দল। যেখানে বাম- কংগ্রেস জোটের তরফ থেকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে পঞ্চম আসনের জন্য বিকাশ রঞ্জন ভট্টাচার্যের নাম। ইতিমধ্যেই তৃণমূলের দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়ে দিয়েছেন।

অন্যদিকে বাম-কংগ্রেস জোট প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য আজ তার মনোনয়নপত্র জমা দেবেন। তবে এতদিন পঞ্চম আসনে পর্যাপ্ত বিধায়ক না থাকায়, তৃণমূল সেখানে প্রার্থী দেবে না বলে কার্যত নিশ্চিত ছিলেন প্রত্যেকেই। তবে এদিন তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের একটি মন্তব্যে তীব্র জল্পনা বৃদ্ধি পেল।

সূত্রের খবর, বাংলা থেকে ফাঁকা হওয়া রাজ্যসভার পঞ্চম আসনের জন্য নিজেদের পর্যাপ্ত বিধায়ক না থাকায়, তৃণমূল কংগ্রেস নির্দলের কোনো প্রার্থীকে সমর্থন করতে পারে বলে বুধবার জল্পনাকে বাড়িয়ে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। আর তাতেই রীতিমতো আতঙ্কিত বাম এবং কংগ্রেস।

যদি পার্থবাবুর এই মন্তব্য সত্যি হয়, তাহলে তাদের প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যের ভবিষ্যত কী হবে, তা নিয়ে কিছুটা হলেও চিন্তা রয়েছে আলিমুদ্দিন স্ট্রিট এবং বিধান ভবনের নেতারা। যদিও বা পার্থ চট্টোপাধ্যায়ের পঞ্চম আসনের প্রার্থী নিয়ে মন্তব্যের পেছনে তাদের বিভ্রান্ত করার দিকটিকেই তুলে ধরার চেষ্টা করেছেন বাম এবং কংগ্রেস শিবিরের নেতৃত্বরা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে রাজ্যের বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী বলেন, “স্বাভাবিক অংকের হিসেবে পঞ্চম আসনে প্রার্থী বিকাশবাবুর জয় শুধু সময়ের অপেক্ষা। তাই তৃণমূল সরাসরি পঞ্চম আসনে প্রার্থী দেওয়ার হিম্মত দেখাতে পারছে না। কিন্তু রাজ্য রাজনীতিতে ঘোড়া কেনাবেচা সহ নানা ধরনের অনৈতিক প্রক্রিয়ার রমরমা ঘটেছে ওদের জমানায়। তাই বিজেপিতে নাম লেখানো বিধায়কের সমর্থন নেওয়ার পাশাপাশি দল ভাঙ্গানোর। নোংরা খেলায় নামতে চাইছে তবে প্রতিদ্বন্দ্বী থাকলে ভালই হবে। হারিয়ে জেতার অনুভূতি পাওয়া যাবে। আর একইসঙ্গে বিজেপি ওয়ালাদের সঙ্গে তৃণমূলের গোপন বোঝাপড়ার বিষয়টিও সামনে আসবে।”

একইভাবে এই ব্যাপারে রাজ্য বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, “আমরা চাই সুস্থ পরিবেশে রাজ্যসভার ভোট হোক। নির্দল প্রার্থীকে সমর্থনের নামে ভাবের ঘরে চুরি করার চেষ্টা করে লাভ কি!” রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বামেরা যতই বিকাশ রঞ্জন ভট্টাচার্যের জয়ের ব্যাপারে নিশ্চিত হোক না কেন, যদি তৃণমূলের তরফে নির্দল প্রার্থীকে সমর্থন করা হয়, তাহলে পরিস্থিতি ঘোরালো আকার নিতে পারে। তাই শেষ পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায়ের জল্পনা সূচক মন্তব্য আদৌ বাস্তব হয়, নাকি পঞ্চম আসনে জয়লাভ করেন বাম- কংগ্রেসের প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!