এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তৃণমূলের অনুষ্ঠানে বিজেপির স্লোগান, আঁতকে উঠলেন নেতারা!

তৃণমূলের অনুষ্ঠানে বিজেপির স্লোগান, আঁতকে উঠলেন নেতারা!



কথায় আছে, “স্বভাব যায় না মলে।” মানুষ অভ্যাসের দাস। দীর্ঘদিন ধরে যদি কোনো একটি অভ্যাস কাউকে বশ করে ফেলে এবং তা যদি কোনো একটি রাজনৈতিক দলের অভ্যেসে পরিণত হয়ে যায়, তাহলে অন্য রাজনৈতিক দলে এসে নেতারা চট করে সেই দলের মন্ত্র গ্রহণ করতে পারেন না। আর এবার ঠিক এমনটাই ঘটল দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে বিজেপি নেতাদের তৃণমূলে আসার সময়।

সূত্রের খবর, এদিন বালুরঘাটের সাহেব কাছারির উৎসব ভবনে তৃণমূলে বড় যোগদান প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। যেখানে বিজেপি, বাম এবং কংগ্রেসের একাধিক নেতারা তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। যার মধ্যে বালুরঘাট টাউন বিজেপি প্রাক্তন সভাপতি মিঠু মহন্ত, কংগ্রেস নেতা রনতোষ তোকদার, বিজেপির শ্রমিক সংগঠনের নেতা শ্যামসুন্দর সাহা উল্লেখযোগ্য। জানা গেছে, এদিন মিঠু মোহন্ত এবং শ্যামবাবুর নেতৃত্বে বিজেপি থেকে প্রায় চার হাজার কর্মী-সমর্থক তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

তবে বিজেপি ছেড়ে এই সমস্ত হেভিওয়েট নেতারা তৃণমূলে যোগ দিলেও, তারা যে বিজেপির মন্ত্র ভুলতে পারেননি, তা মঞ্চেই পরিষ্কার হয়ে গেল। এদিন বিজেপি ছেড়ে তৃণমূলে এসে সাহেব কাছারির উৎসব ভবনের মঞ্চে তৃণমূল জেলা নেতৃত্বের সামনে বক্তব্য রাখতে উঠে সকলকে গৈরিক অভিনন্দন জানিয়ে ফেললেন মিঠু মহন্ত। যা দেখে রীতিমতো হেসে লুটোপুটি খেলেন তৃণমূলের নেতৃত্বরা। বিশেষজ্ঞরা বলছেন, হয়ত বা মন থেকেই এই সমস্ত বিজেপি নেতারা তৃণমূলে যোগ দিয়েছেন।

কিন্তু তাদের মনে এখনও যে বিজেপি স্লোগানই রয়ে গিয়েছে, তা এই ঘটনা থেকেই পরিষ্কার। তবে প্রতিটি রাজনীতিবিদদেরই সচেতনভাবে বক্তব্য দেওয়া উচিত। ফলে সেদিক থেকে জার্সি বদলালেও কেন মিঠুবাবু এই বড় ভুলটি করে ফেললেন এবং ভবিষ্যতে যে তিনি এরকম ভুল আর করবেন না, তার গ্যারান্টি দিতে পারছে না কেউই। তবে এদিন মঞ্চে গৈরিক অভিনন্দন জানিয়ে পরে অবশ্য ক্ষমা চেয়ে নেন মিঠু মহন্ত এবং শ্যামসুন্দর সাহা।

একাংশের মতে, ভুল তো ভুলই। তৃণমূলের এত বড় যোগদান পর্ব অনুষ্ঠিত হলেও, এই ঘটনায় সেই যোগদান পর্ব ফিকে হয়ে গেল এবং দলবদলকারী নেতাদের মুখে গৈরিক অভিনন্দনের কথাই শিরোনামে চলে এল বলে হাসির রোল পড়ে গিয়েছে সব মহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!