এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > দল চালাতে অর্থের প্রয়োজনে নিজ জমি বিক্রি করলেন তৃণমূল সভাপতি? উঠছে প্রশ্ন

দল চালাতে অর্থের প্রয়োজনে নিজ জমি বিক্রি করলেন তৃণমূল সভাপতি? উঠছে প্রশ্ন



দল চালাতে গেলে দলের দরকার অর্থের। তাই সেই দরকার মেটাতেই কি
নিজের বাসতু জমি বিক্রি করলেন পুরুলিয়া তৃণমূল কংগ্রেসের সভাপতি শান্তিরাম মাহাতো? উঠছে প্রশ্ন। মঙ্গলবার পুরুলিয়া রেজিস্ট্রি অফিসে জমি হস্তান্তর করতে দেখা গেলো মন্ত্রীর সেই ব্যতিক্রম ছবি। গত জুন মাসে কলকাতার ইনডোর স্টেডিয়ামে তৃণমূলে সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় দল চালানো জন্য কর্মীদের দলে তহবিলে চাঁদা দেওয়ার কথা উল্লেখ করেছিলেন। আর সেই কথা মাথায় রেখেই কি দলের খরচ চালাতে এবার নিজের বাস্তু জমি বিক্রি করলেন রাজ্যের মন্ত্রী তথা পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি শান্তিরাম মাহাতো?

 

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এমনটা মনে হবার কারণ হলো শান্তিরামবাবু খুব সাদামাটা মানুষ। সাদামাটা জীবনযাপনের তিনি অভ্যস্ত। তাই হঠাৎ করে কেন এত টাকার প্রয়োজন পড়লো যে জমি বিক্রি করতে হচ্ছে তাই নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। অবশ্য রাজনৈতিকমহলে জল্পনা শুরু হয়েছে যে গত পঞ্চায়েত নির্বাচনে জেলার কয়েকটি ব্লকে তৃণমূলের খারাপ ফলে জন্য ইতিমধ্যে জেলা জুড়ে বহু দলীয় কর্মসূচি শুরু করেছে দল। আর সেই কর্মসূচি জন্য দলের দরকার প্রচুর অর্থ। আর তাই সেই অর্থ যোগাড় করতে নিজের টাকায় কেনা পুরুলিয়া 21 নম্বর ওয়ার্ডের যমুনা বাঁধ এলাকার একটি দুই কাঠা বাস্তু জমি বিক্রি করে দিলেন তিনি। মঙ্গলবার সেই জমি পুরুলিয়ার এক বাসিন্দাকে পাঁচ লক্ষ পচানব্বই হাজার টাকায় বিক্রি করেন আর তার জন্যই উপস্থিত হয়েছিলেন রেজিস্ট্রি কার্যালয়ে। যদিও কেন এই জমি বিক্রি করলেন তা নিয়ে মুখ খোলেন নি শান্তিরামবাবু। তিনি জানান যে বিশেষ প্রয়োজনে জমি বিক্রি করেছেন তিনি। কিন্তু কি সেই বিশেষ প্রয়োজন তা পরিষ্কার করে বলেননি। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন যে তিনি কি দলের জন্য অর্থের প্রয়োজনে জমিবিক্রি করেছেন? তখন জল্পনা বাড়িয়ে না বলে হেসে বলেছেন বিশেষ প্রয়োজনে বলেই প্রশ্ন এড়িয়েছেন। ফলে রাজনৈতিকমহলের মতে দলের প্রয়োজনেই তিনি এই কাজ করেছেন। দলকে ভালোবেসেই এই স্বার্থ ত্যাগ তাঁর। যখন রাজ্য জুড়ে তৃণমূলে কংগ্রেসের একাধিক নেতা নেত্রীর বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠছে তখন ব্যতিক্রম উদাহরণ হয়ে রইলেন পুরুলিয়া তৃণমূল কংগ্রেসে সভাপতি শান্তিরাম মাহাতো। দলে এমন একজন ব্যতিক্রমী ,দলের জন্য প্রাণ দিতে প্রস্তুত নেতাকে পেয়ে আপ্লুত তৃণমূল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!