এখন পড়ছেন
হোম > জাতীয় > জল্পনা বাড়িয়ে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছে না তৃনমূল

জল্পনা বাড়িয়ে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থী দিচ্ছে না তৃনমূল



2019 র লোকসভাকে কেন্দ্র করে দেশের শাসনক্ষমতা থেকে বিজেপিকে সরাতে ইতিমধ্যেই একজোট হয়েছে সমস্ত বিজেপি বিরোধী দলগুলো। এবারে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান কে হবেন এ নিয়ে বিরোধীদলগুলোর মধ্যে শুরু হয়ে গেল তীব্র গুঞ্জন। কিন্তু সব তো ঠিকঠাকই ছিল। কিছুদিন আগেই তো রাজ্যষভার ডেপুটি চেয়ারম্যান পদে বিরোধীদের পক্ষ থেকে তৃনমূলের সুখেন্দুশেখর রায়ের নাম উঠে এসেছিল।

তাহলে হঠাৎ আবার এমন কী হল। জানা গেছে, এবারে ডেপুটি চেয়ারম্যান পদে কোনো প্রার্থীই না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃনমূল কংগ্রেসের। আর তৃনমূলের এই সিদ্ধান্ত জেনেই সারা ভারতে বিরোধী দলের প্রধান মুখ তথা তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেই এই ডেপুটি চেয়ারম্যান পদে কাকে বসানো যায় তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন এনসিপি প্রধান শারদ পাওয়ার। তবে এটাকে শারদ পাওয়ারের রাজনৈতিক কৌশল বলেই অবিহিত করছেন অনেকে। কারন এনসিপি সুপ্রিমো চইছেন তাঁর দল থেকে মজিদ মেমনকেই করা হোক রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান।কিন্তু সামনেই লোকসভা ভোট। তাই নিজে থেকে এই নাম না তুলে বিরোধী জোটকে না ভেঙে উল্টে তৃনমূল, এসপি ও কংগ্রেসের মত দলের কাধেই এই সিদ্ধান্ত নেওয়ার দ্বায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সম্প্রতি বিরোধীদের এক বৈঠকে কংগ্রেসের আহমেদ প্যাটেল ও সমাজবাদী পার্টীর রামগোপল যাদবকে শারদ পাওয়ার বলেন, “আমারা চাই টিএমসি, কংগ্রেস ও সমাজবাদী পার্টী -রাজ্যসভার এই তিনটি প্রধান বড় দল ডেপুটি চেয়ারম্যান পদে বিরোধী প্রার্থীর নাম ঠিক করুক।” এদিকে ডেপুটি চেয়ারম্যান পদে বিরোধীদের প্রার্থী কে হবেন এ নিয়ে রাজ্যসভার কংগ্রেসের বিরোধী দলনেতা গুলাম নবি আজাদকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সরকারের পক্ষ থেকে এখনও আমাদের কাছে কোনো নাম প্রস্তাব করা হয়নি।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃনমূল নিজেদের দলের পক্ষ থেকে কাউকে প্রার্থী না করলে এখনও কংগ্রেস বা সমাজবাদী পার্টির মত বড় দলগুলো রয়েছে। এদিকে এনসিপি প্রধান শারদ পাওয়ার এদের কাধেই সম্পূর্ন সিদ্ধান্ত ছেড়ে দেওয়ার কথা ঘোষনা করলেও তিনিও তাঁর দল থেকেই ডেপুটি চেয়ারম্যান চান। স্বাভাবিকভাবেই এখন বিরোধীদের ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থী নিয়ে সাবধানে পা না ফেললে ফের জোটে অনৈক্য দেখা দিতে পারে। আর তাই শেষপর্যন্ত কে হন বিরোধীদের পক্ষ থেকে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের প্রার্থী! সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!